সোমবার, ২৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

স্যাটেলাইট কেন্দ্রিক আবদারসমগ্র

রাফিউজ্জামান সিফাত

স্যাটেলাইট কেন্দ্রিক আবদারসমগ্র

ওয়েডিং ফটোগ্রাফি : সেদিন বেশি দূরে নয়, বিয়ের কনে স্যাটেলাইটের মাধ্যমে বিয়ের ছবি তোলার জন্য ফটোগ্রাফারের কাছে আবদার করে বসবে। কনে ফটোগ্রাফারকে বলবে, ভাইয়া, আমার কিন্তু বিয়ের সাঁজে স্যাটেলাইট থেকে ছবি চাই। ছবিগুলো ক্যান্ডিড হতে হবে কিন্তু, হুম... 

 

পাত্র-পাত্রীর সন্ধান : মা-খালাদের পক্ষ থেকে স্যাটেলাইটের সাহায্যে বিয়ের পাত্র-পাত্রী খোঁজার আবেদনও যে কোনো সময় চলে আসতে পারে।      

 

বউয়ের মান ভাঙানো : বিবাহবার্ষিকী, জন্মদিনের তারিখ কিংবা লিস্ট অনুযায়ী বাজার করতে ভুলে গেলে বউ যদি অভিমান করে তবে স্যাটেলাইটের মাধ্যমে বউয়ের মান ভাঙানোর আবদার উঠে আসাও অসম্ভব নয়।

 

নজরদারি : ছেলেমেয়েরা ক্লাসে যাচ্ছে নাকি সিনেমা-থিয়েটারে যাচ্ছে, টিউটরে যাচ্ছে নাকি রেস্টুরেন্টে ডেটিংয়ে যাচ্ছে, পড়াশোনা করছে নাকি ফেসবুক গুতোচ্ছে ইত্যাদি স্যাটেলাইটের মাধ্যমে নজরদারিতে রাখতে অভিভাবকরা হয়তো দাবি জানিয়ে রাখতে পারেন।

 

সিএনজি খোঁজা : সিএনজিওয়ালা যেন মিটারে যেতে রাজি হয় সেই খোঁজাখুঁজির দায়ভার স্যাটেলাইটের মাধ্যমে সম্পন্ন করার আবদার চলে আসতে পারে।

 

ভার্সিটি উপস্থিতি : রাত জেগে ফেসবুকে চ্যাটিং কিংবা ভিডিও গেম  খেলার ফলে অধিকাংশ ছাত্র-ছাত্রী সকালের ক্লাসে ঠিক সময়ে উপস্থিত হতে পারে না। বিছানায় শুয়ে থেকেই হয়তো সকালের ক্লাস উপস্থিতি স্যাটেলাইটের মাধ্যমে প্রদানের অনুরোধ করার ব্যবস্থা করা যেতে পারে।

 

সর্বশেষ খবর