শিরোনাম
সোমবার, ৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

বৈশাখী টিপস

সোহানুর রহমান অনন্ত

বৈশাখী টিপস

♦ পান্তা নয় পারলার : মেলায় এসে গরমে তো পাবলিকের অবস্থা কাহিল হয়ে যায়। বিশেষ করে ভারী মেকআপের চেহারা তো একেবারে ডিসকালার, চেনাই যায় না এটা কে? সেই মুহূর্তে পান্তা ভাতের চেয়ে বেশি জরুরি হয়ে পড়ে মেকআপ ঠিক করা। তাই আপনি যদি মেলায় পারলার দিয়ে বসেন নিঃসন্দেহে আপনার ব্যবস্যা বাম্পার হতেই পারে। এতে আপনার সন্দেহ থাকলেও আমাদের কোনো সন্দেহ নেই।

♦ মেহমানের ঝামেলা থাকলে : দেখা যায়, ছোট একটা ইলিশ আর মেহমান এসে উঠে দশ-বারো জন। কাকে রেখে কাকে দেবেন সেটা নিয়েও পড়তে হয় বিরাট ঝামেলায়। তবে যেহেতু আমরা আছি ঝামেলা কিছু নেই। ইলিশ ভাজা তো জীবনে অনেক খাইছেন এইবার না হয় ইলিশের ডাল রান্না করেন। ব্যস একটা ইলিশ কয়েক কেজি পানি। এবার যত খুশি তত মানুষ হোক কোনো সমস্যা নাই।

♦ যাদের প্রেমিকা নাই : অনেকে ছেলেরই সাধারণ দুঃখ আমার একটা প্রেমিকা নাই। আর প্রেমিকা না থাকার কারণে দামি ফোন থাকার পরও সেলফি তুলে বন্ধুদের সঙ্গে ভাব দেখাতে পারে না। তাদের হতাশ হওয়ার কিছু নাই। বৈশাখের সকালে মাঞ্জা মেরে মেলায় চলে যান। আপনার প্রতি কারও ‘লাভ অ্যাট ফার্স্ট সাইট’ প্রথম দেখায় প্রেমে পড়ে যাওয়ার ঘটনা ঘটে কিনা চেষ্টা করে দেখতে পারেন। যদি কেউই পাত্তা না দেয় তাহলে পরের বছর চেষ্টা করবেন। হতাশার কিছু নাই। এই যে, আমাকে দেখে কি হতাশ মনে হয়?

♦ ম্যারি মি কার্ড নিয়ে যান : মেলায় এত এত ক্যামেরা হুট করে ভাইরাল হয়ে যাওয়ার চান্স উড়িয়ে দেওয়া যায় না। তাই ম্যারি মি... আন্দাজে একটা নাম বসিয়ে দিন। কার্ড হাতে মেলাল ঢুকে পড়ুন। এবার কার্ড হাতে এদিক-সেদিক ঘুরুন। ব্যস, বাকিটা যা করার হুজুগে মানুষই করে দেবে। মোবাইল ভিডিও, চ্যানেল ভিডিও সব শুরু হবে। আর এই নামের কোনো মেয়ের চোখে পড়ে গেলে তো কোনো কথাই নাই। সব পানির মতো ক্লিয়ার।

♦ কান খোলা রাখুন : আপনি যদি কৃপণ হন তাহলে বৈশাখের আগের দিন বিবাহিতদের বাড়ির আশপাশে থাকুন। অপেক্ষা করুন কখন ঝগড়া শুরু হবে। একবার ঝগড়া শুরু হলেই হলো, রিমোট, টব, পাতিলের সঙ্গে যদি একটা ইলিশ এসে নিচে পড়ে তাহলে আপনার এইবারের মতো ইলিশ কেনার খরচটা বেঁচে গেল। কী বুঝলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর