সোমবার, ১৩ মে, ২০১৯ ০০:০০ টা

গরম নিয়ে গরমিল

গরম নিয়ে গরমিল

এত দিন পর আমার কথা স্মরণ করার কারণ জানতে চাইলাম প্রেমিকার কাছে। সে আমার কথার উত্তর না দিয়ে অন্য প্রসঙ্গ নিয়ে আরও অনেক সময় ধরে কথা বলল। এই দিকে প্রচণ্ড গরমে আমার অবস্থা কাহিল...

 

অনেক দিন পর সাবেক প্রেমিকার ফোন কল। বিষয়টা কী? আমাদের মাঝে ব্রেকআপ হওয়ার পর  থেকে কত মেসেজ আর ফোনকল করলাম। একটা বারও উত্তর করেনি। আজ কিনা নিজে থেকে ফোন করছে! আমার যেন নিজের চোখকে বিশ্বাস হচ্ছে না। মনের সন্দেহ দূর করার জন্য নিজের গায়ে একটা চিমটিও কাটলাম। নাহ সত্যিই তো! আমি তো ঠিকই আছি। তাড়াতাড়ি করে ফিরতি ফোন কল করলাম। কারণ মেয়েদের চিরচেনা সেই রোগ আমার প্রেমিকার মাঝেও আছে। রোগ বলতে ওই মিসড কল দেওয়া আর কী। যাই হোক, আমি ফোন করতেই সঙ্গে সঙ্গে রিসিভ করল। বেশ জমিয়ে কথা বলা চলছে। অনেক দিন পর কথা হচ্ছে বলে কথা।

একে তো বৈশাখ মাসের গরম। তার উপরে সেই যে তিন ঘণ্টা আগে কারেন্ট চলে গেছে। এখন পর্যন্ত আমাদের বাসার আশপাশে আসারও আর কোনো নাম গন্ধ নেই। এই দিকে অনেক দিন পরে প্রেমিকার সঙ্গে কথা বলছি সেই উত্তেজনার গরম। সব কিছু মিলিয়ে আমি আছি এই মুহূর্তে মহা গরমে। আমি  যেন এখন বয়লারের স্টিম। গা ঘেমে টপটপ করে পানি পড়ছে। যাই হোক এ বিষয় আরেকদিন বকবক করব। এবার আসি আসল ঘটনায়।

এত দিন পর আমার কথা স্মরণ করার কারণ জানতে চাইলাম প্রেমিকার কাছে। সে আমার কথার উত্তর না দিয়ে অন্য প্রসঙ্গ নিয়ে আরও অনেক সময় ধরে কথা বলল। এই দিকে প্রচন্ড  গরমে আমার অবস্থা কাহিল। কথা বলতে বলতে অনেক টাকা শেষ করলাম। এই দিকে ফোনের চার্জও প্রায় শেষের দিকে। অনেক চেষ্টা করার পর আমার প্রেমিকার মুখ থেকে বাহির করতে পারলাম, এত দিন পর হঠাৎ ফোন দিয়ে কথা বলার কারণ কী!

আমার প্রেমিকা আমাকে বলল আসলে হয়েছে কী, বাবু, আমাদের বাসায় সেই সকাল থেকে কারেন্ট  নেই। আর তুমি তো জানো, কারেন্ট ছাড়া এসি চলে না। এদিকে প্রচন্ড গরমে আমি একদম টিকতে পারছি না। তাই গরম থেকে বাঁচার জন্য বাধ্য হয়ে তোমার সঙ্গে এত সময় ধরে ফোনে কথা বললাম।

কারণ কি জানো, বাবু। একমাত্র তোমার সঙ্গে কথা বললেই আমার শরীর একদম বরফের মতো ঠান্ডা  হয়ে যায়। আমার সাবেক প্রেমিকার কথা শুনে কী বলব ঠিক বুঝতে পারলাম না। তবে এটুকুই বুঝলাম, কথায় বলে না, কারও চলছে মাঘ মাস আর কারও চলছে সর্বনাশ।

 

রুহুল আমিন রাকিব

সফিপুর, গাজীপুর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর