সোমবার, ৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

গরু বিষয়ক টিপস

সোহানুর রহমান অনন্ত

গরু বিষয়ক টিপস

বিরক্তি থেকে বাঁচতে : গরু হাট থেকে গরু কিনে ফেরার সময় বেশি বিরক্ত হতে হয়। একজন জিজ্ঞেস করে গরুর কত দাম, এটা সেটা ইত্যাদি। তাই এই ঝামেলা থেকে বাঁচতে আপনি যেটা করবেন সেটা হলো- গরুর গায়ে বড় করে লিখে দিবেন, এই গরুর দাম জানতে লিখে এসএমএস করুন অমুক নাম্বারে, ওজন জানতে ডব্লি­উ লিখে এসএমএস করুন অমুক নাম্বারে। প্রতিটি এসএমএস চার্জ ১০ টাকা। ব্যস! এমনটা লিখলে টাকা খরচ করার ভয়ে কেউ আর দাম জানতে চাইবে না।

 

সেলফি তুলতে : গরু কিনবেন আর সেলফি তুলবেন না! এইটা কি হয় নাকি। তবে গরুর সঙ্গে সেলফি তোলা বেশ রিস্কের ব্যাপার। শেষে গুঁতা খাওয়ার চান্স আছে। তা আপনি যেটা করবেন সেটা হলো গরুর পিঠে বসে সেলফি তুলুন। এক্ষেত্রে গুঁতা খাওয়া চান্স নেই। যদি একান্তই আপনার ভয় লাগে তাহলে ফটোশপের সাহায্য নিন, বিনা কষ্টে সেলফি-কুলফি সব হয়ে যাবে।

 

প্রচারণা করতে : পাবলিকের দৃষ্টি আকর্ষণ করতে হাট থেকে ফেরার সময় একটা মাইক ভাড়া করে নিন। মাইক দিয়ে বলতে থাকুন অমুক বাড়ির অমুক মিয়ার গরু। হ্যাঁ ভাই! এবারের ঈদের হাটের সবচেয়ে বড় গরুটিই আমরা কিনেছি। ব্যস! এমন মাইকিং করলে পাবলিক আপনার গরুর দিকে তাকাবেই।

 

ফেসবুকে চাপা মারুন : ঈদের আগে ফেসবুকে গরুর ছবি দিয়ে ভরে যাবে। আর তাই আপনার গরু দেখতে যেমনই হোক না কেন। গরু নিয়ে ফেসবুকে ইচ্ছেমতো চাপা মারুন। বুঝতেই তো পারছেন চাপা যত মারবেন ততই পাবলিক বিশ্বাস করবে। অনেকেই আপনার স্ট্যাটাস বা ছবিতে লাইক কমেন্ট দেওয়া শুরু করছে। চাপার জোর বলে কথা।

 

হাটে ঘোরাঘুরি করুন : দরকার হোক বা না হোক হাটের সামনে ভিতরে ঘোরাঘুরি করুন। কারণ হাটকে কেন্দ্র করে অনেক টিভি চ্যানেলের লোক সেখান থেকে লাইভ হাটের খবরাখবর দেখায়। সুতরাং একবার যদি ক্যামেরার সামনে পড়ে যান তাহলে তো আপনার ভাগ্যই খুলে যাবে। গরুর সঙ্গে হোক আর ছাগলের সঙ্গে হোক নিজের চেহারা একবার টিভিতে দেখাতে পারলেই সারা জীবন পাবলিককে বলে বেড়াতে পারবেন, আপনাকে টিভিতে দেখাইছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর