সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

কার জন্য কেমন টোপ

খাবার পার্সেল নেওয়ার পর দেখা যায়, খাবারের ছবিটা কিনে আনলেই ভালো হতো

মাহবুব নাহিদ

► পাড়ার পিচ্চি ছেলেদের ক্রিকেট খেলায় নেওয়া হয় দুই দলেই ফিল্ডিং করানোর জন্য। এছাড়া পানিতে বল পড়লে তোলার কাজেও তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এ জন্য তাদের টোপ দেওয়া হয়- সে দুই দলেই ব্যাটিং করতে পারবে।

 

► টেকনিক খাটিয়ে ফুটবল খেলায় গোলকিপার দাঁড় করানো হয় একটু হাবাগোবা কাউকে। তাদের জন্য টোপÑ তাকে একটু পরেই স্ট্রাইকার বানানো হবে। অবশ্য সেই একটু পর আর আসে না। খেলা শেষ হয়ে যায়।

 

► ক্যাম্পাসের বান্ধবী টোপ দেয় ক্লাসের অ্যাসাইনমেন্ট করে দিলেই আলগা পিরিতের বিষয়টা নিয়ে বিবেচনা করবে। সেই প্রেম আর হয় না। অ্যাসাইনমেন্ট করতে করতে বন্ধুর মাথার চুলে পাক ধরে যায়। সুন্দরী একদিন হয়ে ওঠে তার ভাবী।

►  পাতিনেতা, মহল্লার বড় ভাই টোপ দেয়Ñ এটা করে দিবে, ওটা করে দিবে। সেই এটা-ওটা কিছুই করে দেন না। কাজ ফুরালে তাদের বাড়ির সামনে দাঁড়ানোও কঠিন হয়ে যায়।

 

► কিছু কিছু রেস্টুরেন্টের সামনে খাবারের ছবি দেখে মনে হয় অমৃত। এত কম টাকায় এত খাবার! এই টোপ ফেলে কাস্টমার ধরা হয়। খাবার পার্সেল নেওয়ার পর দেখা যায়, খাবারের ছবিটা কিনে আনলেই ভালো হতো।

 

►  লোকাল বাসের হেলপার রাস্তায় দাঁড়ানো যাত্রীদের টোপ ফেলে, এই সামনের স্টেশনে গেলেই সিট খালি হবে, বসতে পারবেন। কিন্তু সামনের স্টেশনই আর আসে না। আপনি দাঁড়িয়ে দাঁড়িয়ে পৌঁছে যান গন্তব্যে। টোপ গিলে পা ব্যথা করে ঘরে ফিরতে হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর