সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
পাঠকের লেখা

পিয়াজ নিয়ে কার কী প্রতিক্রিয়া

পিয়াজ নিয়ে কার কী প্রতিক্রিয়া

পিয়াজের মূল্য লাগামহীন ঘোড়ার মতো যেভাবে ছুটছে, সেটা কোথায় গিয়ে দাঁড়াবে জানার আগেই বিভিন্ন জনের বিভিন্ন রকম প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে। তেমন কিছু প্রতিক্রিয়া তুলে ধরা হলো-

 

মহল্লার বড় ভাই : পিয়াজ আমার কাছে খুব অদ্ভুত একটা জিনিস। কাটলে তার ঝাঁজে চোখ দিয়ে পানি পড়ে। বেশি খেলে মেজাজ গরম। দাম বাড়লে বাজার গরম। তাই চিন্তা করেছি, এখন থেকে পিয়াজই খাব না। ধূর!

ফেসবুক বল্টু : ফেসবুক চালানো কঠিন হয়ে গেছে। ভাগ্য ভালো পিয়াজের দাম বাড়ায় একটা ইস্যু পাওয়া গেছে। এদিকে বিয়েটা বারবার পিছিয়ে যাচ্ছে। এবার পিয়াজের মূল্য বৃদ্ধির কারণে আরেক দফা পিছিয়ে গেল। জানি না কবে যে আমার স্বপ্নের রানী জরিনার সঙ্গে বাসর হবে।

জরিনা : পিয়াজ বাঁটা মাথায় না দিলে চুলগুলো কাকের বাসা হয়ে যায়। আমার ভয়ে আম্মা এখন পিয়াজগুলো সিন্দুকে তালাবদ্ধ রাখে। কী যে ঢং, যেন মহামূল্যবান রত্ন লুকিয়ে রাখছেন। আমার চুলের দূরাবস্থা দেখলে ফেসবুকার বল্টুও বিয়ে করবে না।

বেকার মফিজ : আমার কপালটাই খারাপ। আজ যদি পিয়াজের ব্যবসায় নামতাম কপাল খুলে যেত।

পেঁপেজু বিক্রেতা : এখন পিয়াজুর বদলে পেঁপেজু বিক্রি করছি। মানে পিয়াজের বদলে কাঁচা পেঁপে দিয়ে চালিয়ে দিচ্ছি। ভালোই চলছে, খারাপ না। তবে চিন্তায় আছি, যদি আবার পেঁপের দামও বেড়ে যায়, তখন যে কী দিয়ে চালাব।

 

♦ লেখা : সৈয়দ আসাদুজ্জামান সুহান

চৌধুরীপাড়া, মালিবাগ, ঢাকা।

সর্বশেষ খবর