শিরোনাম
সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সময়োপযোগী প্রেম

রাফিউজ্জামান সিফাত

এ সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে কীভাবে প্রেম চালিয়ে যাওয়া যায় তারই কিছু আইডিয়া-

 

বাবু খাইসো?

বাবু আর বাবু নেই। বাবু আর কারও নামও নয়, উল্টো বাবু নামে কেউ কাউকে ডাকলে আশপাশের লোকজন কৌতূহলী হয়ে তাকায়, ভাবে ‘আহা  প্রেম!’ বাবু এখন একটি সার্বজনীন প্রেম শব্দে রূপান্তরিত হয়েছে। আর ‘বাবু খাইসো?’ কথাটি হয়ে উঠেছে একটি কালজয়ী প্রেমের অভিব্যক্তি। মাত্র দুই শব্দের মাধ্যমে প্রেমিক তার সমগ্র প্রেম প্রকাশ করে দিতে সক্ষম। তাই সকাল বিকাল রাত যখনই সম্ভব মোবাইলে, মেসেজে, ফেসবুক ওয়ালে জানিয়ে দিতে হবে ‘বাবু খাইসো?’   

 

ফেসবুক পোস্ট

‘আমি মজনু, কাজ করছি প্রেমিকার অভিমান ভাঙানো নিয়ে’- এমন  রোমান্টিক ফেসবুক স্ট্যাটাস প্রদান প্রেমিকার রাগ ভাঙানোতে কার্যকরী ভূমিকা রাখতে পারে।  

 

উপহার প্রদান

এ সময়ে প্রেমিকার বাড়ির নিচে ডেলিভারিম্যান দিয়ে সালোয়ার-কামিজের সঙ্গে মিলিয়ে করে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, পিপিই থেকে শুরু করে কাঁচাবাজার, তরিতরকারি, চাল ডাল মসলা তাজা মাছ ইত্যাদি পাঠিয়ে সহজেই প্রেমিকা ও তার পরিবারের মন জয় করে নেওয়া সম্ভব।

 

ভিডিও চ্যাটিং অথবা ফেসবুক লাইভ

সামনা-সামনি দেখা না হলেও প্রযুক্তির খাতিরে একে অপরের সঙ্গে ভিডিও চ্যাটের মাধ্যমে ২৪ ঘণ্টা যুক্ত থাকতে পারে। এমনকি ঘুমন্ত মুখের সামনে ভিডিও চ্যাট উইন্ডো খোলা রেখে ঘুমানোও আজকাল ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। এ ছাড়াও ফেসবুক লাইভে এসে ‘সবাই করে তাই আমারও করতে হবে’-রীতি অনুসরণ করে নিজের অকার্যকর প্রতিভা প্রকাশ করে প্রেমিকাকে ভড়কে দেওয়া যায়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর