শিরোনাম
শনিবার, ১০ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে

বাংলাদেশের জয়জয়কার

মালয়েশিয়ার সেগি বিশ্ববিদ্যালয়

বাংলাদেশের জয়জয়কার

সেগি বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে বিশ্বের ১৮টি দেশকে হারিয়ে স্টল ক্যাটাগরিতে প্রথম হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশের শিক্ষার্থীরা। মালয়েশিয়ায় সেগি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে এই সেরার স্বীকৃতি পেলেন তারা। আর এ অর্জনে প্রশংসায় ভাসছেন দেশটিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা। গত ২ নভেম্বর কুয়ালালামপুরের সেগি বিশ্ববিদ্যালয় এমপিএইচ ক্যাম্পাসের হলরুমে অনুষ্ঠিত উৎসবে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ১৮টি  দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে অসাধারণ পারফরম্যান্স অর্জন করেন বাংলাদেশি শিক্ষার্থীরা। প্রবাসে বাংলাদেশকে তুলে ধরার  চেষ্টা করেছি। আন্তর্জাতিক উৎসবে বাংলাদেশের শিক্ষাথীরা সেরা হওয়ায় এক প্রতিক্রিয়ায় সেগি ইউনিভার্সিটি বাংলাদেশ অ্যাম্বাসেডর তাহমিনা ভূঁইয়া মিনা সংবাদ মাধ্যমকে বলেন, এই অর্জন শুধু আমাদের নয়, এটা সমগ্র বাংলাদেশের অর্জন। আমি খুবই আনন্দিত এতগুলো দেশকে হারিয়ে বাংলাদেশ প্রথম স্থান অর্জন করেছে। বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে সত্যিই ভালো লাগছে। বাংলাদেশ দিন দিন যেমন উন্নতি করছে তেমনি বাইরে থাকা বাংলাদেশি শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি বাংলাদেশের সুনাম বিশ্বের দরবারে অক্ষুণœ রেখেছে। প্রবাসে বাংলাদেশকে তুলে ধরার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আমরা গতবার ৩য় হয়েছিলাম এবার প্রথম হয়েছি। যেটা আমাদের এবং আমাদের দেশের জন্য সুনাম বয়ে আনবে। বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরতে পেরেছি এবং তা সফলও হয়েছি।

তিনি আরও যোগ করেন তার কথায়, প্রবাসে ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ গড়তে হলে শিক্ষার্থীদের পাশে হাইকমিশনসহ কমিউনিটি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাদের এগিয়ে আসতে হবে। আমাদের পাশে থাকলে অবশ্যই আমরা সবগুলো ইভেন্টেই ভালো করতে পারব। বাংলাদেশ, ফিলিস্তিন, সুদান, মালয়েশিয়া, ভারত ও মালদ্বীপের শিক্ষার্থীদের ডান্স পারফর্মের মধ্যদিয়ে শুরু হয় সাংস্কৃতিক উৎসব। প্রতিযোগীদের অসাধারণ পারফরম্যান্সে দর্শক ও বিচারকদের মন কাড়েন বাংলাদেশের শিক্ষার্থীরা। অনুষ্ঠানে বাংলাদেশের ছয় ঋতু নিয়ে নাচ পরিবেশন করেন তারা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর