শনিবার, ৪ জুন, ২০২২ ০০:০০ টা

ইংল্যান্ডের জাতীয় দলে বাংলাদেশি রবিন

২০ বছর বয়সী রবিন পড়াশোনা করছেন ব্রেন্টউড স্কুলে। খেলছেন এসেক্সের হয়ে

শনিবারের সকাল ডেস্ক

ইংল্যান্ডের জাতীয় দলে বাংলাদেশি রবিন

প্রথম ব্রিটিশ বাংলাদেশি হিসেবে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেললেন রবিন জেমস দাশ। বৃহস্পতিবার লর্ডসে শুরু হওয়া ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে ফিল্ডিং করেন তিনি।

রবিন যখন মাঠে নামেন তখন লর্ডস টেস্টে প্রথম একাদশে সুযোগ না পাওয়া হ্যারি ব্রুক এবং ক্রেগ ওভারটন বদলি ফিল্ডার হিসেবে মাঠে ছিলেন। মাঠের বাইরে গিয়েছিলেন স্টুয়ার্ট ব্রড। পরবর্তীতে ম্যাথু পটস চোট পাওয়ায় তৃতীয় একজন ক্রিকেটার দরকার ছিল। তার জায়গাতেই ফিল্ডিং করেন রবিন। পটসের অসমাপ্ত ওভার শেষ করেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। সেই ওভার শেষ হতেই ফের মাঠে ফেরেন মূল দলের ব্রড। আর রবিন উঠে যান। রবিনের পারিবারিক সূত্রে জানা যায়, রবিনের জন্ম ইংল্যান্ডের লেটনস্টোনে। রবিন ব্রেন্টউড স্কুলে পড়াশোনা করেছেন। তিনি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলেন এসেক্সের হয়ে।

জানা গেছে, ‘রবিন জেমস দাশ’ লন্ডনের কমিউনিটির পরিচিত মুখ মৃদুল কান্তি দাশের ছেলে। গ্রামের বাড়ি সুনামগঞ্জ শহরের উকিলপাড়ায়। তবে রবিনের জন্ম, বেড়ে ওঠা সবই ইংল্যান্ডের লেটনস্টোনে। এখানেই তার ক্রিকেটে হাতেখড়ি।

২০ বছর বয়সী রবিন পড়াশোনা করছেন ব্রেন্টউড স্কুলে। খেলছেন এসেক্সের হয়ে। যদিও এখন পর্যন্ত রবিন মাত্র একটি টি-২০ ম্যাচ খেলেছেন দলের হয়ে। ছেলের এই অর্জনে বাবা মৃদুল কান্তি দাশ বলেন, অবশ্যই খুশি, তবে রবিনের আরও অনেক দূর যাওয়ার সুযোগ আছে। রবিন একা নন, তার বড় ভাই জোনাথন জয় দাশ খেলেন এসেক্সের দ্বিতীয় একাদশের হয়ে। তিনি উইকেট রক্ষক-ব্যাটার। রবিনের এমন অভিষেকে উচ্ছ্বসিত তার দল এসেক্স। টুইটারে তাকে শুভেচ্ছা আর শুভ কামনাও জানিয়েছে দলটি।

সর্বশেষ খবর