বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

 নিরাপদে ফিরলেন সালমারা

ক্রীড়া প্রতিবেদক

 নিরাপদে ফিরলেন সালমারা

নিরাপত্তার ঝুঁকি ছিল। শঙ্কা ও সংশয় নিয়ে পাকিস্তান সফরে যায় বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। ৯ দিনের সফর শেষে কাল নিরাপদে দেশে ফিরেন সালমারা -বাংলাদেশ প্রতিদিন

পূর্ণ নিরাপত্তার আশ্বাস ছিল। তারপরও সংশয়, শঙ্কা ছিল বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে। শেষ পর্যন্ত সব সংশয়, শঙ্কাকে দূর করে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল ৯ দিনের সফর শেষ করে গতকাল দুপুরে ঢাকায় ফিরেছে। 

৯ দিনের সফরে সালমা বাহিনী দুটি টি-২০ ও দুটি ওয়ানডে খেলেছে পাকিস্তান জাতীয় দলের বিপক্ষে। কিন্তু কোনো ম্যাচই জিততে পারেনি। চার ম্যাচের সবগুলোতেই হেরেছে যাচ্ছেতাইভাবে। টি-২০ সিরিজের প্রথমটি হারে ২৯ রানে। দ্বিতীয়টিতে হেরে যায় ৩৪ রানে। টি-২০ সিরিজ হারের পর প্রথম ওয়ানডেতে লড়াই করে। কিন্তু হার এড়াতে পারেনি। হেরে যায় ২০ রানে। ওয়ানডে হারের পর মিডিয়ার মুখোমুখিতে উর্দুতে কথা বলেন সালমা খাতুন। অথচ বাংলা কিংবা ইংরেজিতেই শুধু কথা বলার নির্দেশনা ছিল বিসিবির। বিসিবির নির্দেশনা না মেনে উর্দুতে কথা বলে সমালোচনার জন্ম দেন। দ্বিতীয় ওয়ানডেতে প্রথমবার আগে ব্যাটিং করে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল এবং যথারীতি হেরে যায় ৬ উইকেটে। পাকিস্তান সফর থেকে ফিরে আবারও ক্রিকেট লড়াইয়ে নেমে পড়ার কথা ছিল মহিলা ক্রিকেট দলের। কিন্তু নিরাপত্তাহীনতার কথা বলে বাংলাদেশ সফর স্থগিত করে দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দল। ফলে আপাতত আর খেলতে হচ্ছে না সালমাদের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর