শুক্রবার, ২৩ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

বিপিএলে দল পাননি জুবায়ের-কাপালি

ক্রীড়া ডেস্ক

বিপিএলে দল পাননি জুবায়ের-কাপালি

জাতীয় ক্রিকেট দলে একমাত্র লেগস্পিন বিশেষজ্ঞ জুবায়ের হোসেন লিখন। কিন্তু এবারের বিপিএলের তৃতীয় আসরে ফ্র্যাঞ্চাইজি ছয় দলের কেউ-ই এই তারকা স্পিনারের প্রতি আগ্রহ দেখায়নি। জুবায়ের ছাড়া জাতীয় দলের সব ক্রিকেটারই দল পেয়েছেন।  

এবারের আসরে দল পাননি অলক কাপালির মতো অভিজ্ঞ ক্রিকেটারও। পেসার রবিউল ইসলাম, ডলার মাহমুদ, নাজমুল হোসেনের প্রতিও দলগুলো আগ্রহ দেখায়নি।

ব্যাটসম্যানদের মধ্যে রাজিন সালেহ, তুষার ইমরান, রকিবুল হাসান, মার্শাল আইয়ুব, ফয়সাল হোসেন ডিকেন্স, মোহাম্মদ নাজিমুদ্দিনও উপেক্ষিত হয়েছেন। এছাড়া পেসার মোহাম্মদ শরীফ ও বাঁ-হাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভও কোনো দল পাননি। এবারের আসরে জন্য বাছাই তালিকায় মোট ১৩০জন দেশি ক্রিকেটারের নাম ছিল। তার মধ্যে দল পেয়েছে মোট ৫৭জন। বাকি ৬৭জন ক্রিকেটার কোনো দল পাননি।

তালিকায় থাকা ১৪৭ ক্রিকেটারের মধ্যে দল পেয়েছে মাত্র ১৯ ক্রিকেটার। তবে তালিকার বাইরে থেকে ২৪ ক্রিকেটারদের সঙ্গে আগেই চুক্তি করেছে ছয় দল।

গতকাল রাজধানীর হোটেল রেডিসানে লটারির মাধ্যমে ছয় ফ্র্যাঞ্চাইজি তাদের পছন্দের ক্রিকেটারদের বেছে নিয়েছে। প্রথমে তালিকায় থাকা দেশি ও বিদেশি ক্রিকেটারদের বাছাই করেছে দলগুলো। সবার শেষে হয়েছে আইকন ক্রিকেটারদের বাছাই প্রক্রিয়া। লটারি হচ্ছে ভাগ্যের খেলা। তবে এক্ষেত্রে এগিয়ে ছিল রংপুর রাইডার্স। তারাই প্রথম ক্রিকেটার পছন্দ করার সুযোগ পেয়েছিল। আর সে সুযোগ কাজে লাগিয়ে সৌম্য সরকারকে দলে ভিড়িয়েছেন।

সর্বশেষ খবর