শনিবার, ৫ মার্চ, ২০১৬ ০০:০০ টা

নিজেকে ঝালাই করে নিচ্ছেন রুমানা

ক্রীড়া প্রতিবেদক

নিজেকে ঝালাই করে নিচ্ছেন রুমানা

২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের আয়োজন করে বাংলাদেশ। এতে সরাসরি খেলার সুযোগ পেয়েছিল মহিলা ক্রিকেট দল। এবার বাছাইপর্ব পাড়ি দিয়ে মাঠে নামবেন জাহানারারা। ওই আসরে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছিলেন রুমানা আহমেদ। ব্যাংককে অনুষ্ঠিত বাছাইপর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে রুমানা ৩৮ রান করার পাশাপাশি দুই উইকেটও নিয়েছিলেন। বিশ্বকাপের মূল পর্বে নিজেকে ছাড়িয়ে যেতে চান তিনি। ব্যাটিং ও বোলিংয়ে দুই বিভাগেই অবদান রাখতে চান।

বাছাইপর্ব থেকে দলে দুটি ঘাটতি দেখছেন রুমানা।  ফিটনেসের পাশাপাশি হিটিং জোন এবং হাতে স্ট্রোক কম থাকার ব্যাপারগুলো গুরুত্ব দিচ্ছেন কোচ। কোচের পরামর্শ অনুযায়ী নিজেকে তৈরি করছেন তিনি। ভুল-ত্রুটি শুধরিয়ে নিতে পারলে টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ ভালো করবে বলে মনে করেন রুমানা। ধারাবাহিক পারফরম্যান্স করে দলে অবদান রাখতে চান রুমানা।

ক্রিকেটে তার আগমনটা অন্যরকমই বলা যায়। পত্রিকায় দেখেছিলেন, মহিলা ক্রিকেটারের খোঁজ চলছে। কৌতূহলী হয়ে সেই ট্রায়ালে উপস্থিত ছিলেন খুলনার খালিশপুরের মেয়ে রুমানা। সেই থেকে শুরু। ডান হাতে বল করেন আর বোলিং লেগ ব্রেক। জাতীয় দলে অভিষেক ম্যাচেই তিনি ম্যাচসেরা পুরস্কার পেয়েছিলেন। ২৬টি টি-২০ ম্যাচে রান ৩৭৩, বল হাতে ১৫টি উইকেট। রুমানার আশা, ক্রিকেটে বাংলাদেশের মেয়েরাও অনেক দূর এগিয়ে যাবে।

সর্বশেষ খবর