মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

ফিরছেন সৌম্য বিশ্রামে তাসকিন

ক্রীড়া প্রতিবেদক

ফিরছেন সৌম্য বিশ্রামে তাসকিন

সৌম্য সরকার----তাসকিন আহমেদ

একটি স্কয়ার কাট দেখেই সৌম্য সরকারকে পছন্দ করেছিলেন কোচ চন্ডিকা হাতুরাসিংহে। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর উইকেটের চারিদিকে স্ট্রোকের ফুলঝুড়ি ছড়িয়ে দলের অন্যতম ভরসা হয়ে উঠেন বাঁ হাতি ব্যাটসম্যান সৌম্য। কিন্তু গত এক বছর ফর্মের সঙ্গে লড়াই করছেন তিনি। তারপরও কোচ হাতুরাসিংহে এবং টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছেন সৌম্যের ওপরে ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে একশর উপরে স্ট্রাইক রেট বলে। বিপিএলে ভালো না খেললেও নিউজিল্যান্ড আসেন সৌম্য। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে প্রথম ওয়ানডেতেই ব্যর্থ হলে শেষ দুই ওয়ানডেতে সাজঘরে বসে থাকতে হয় সৌম্যকে। আজ নেপিয়ারের ম্যাকলিন পার্কে শুরু হচ্ছে টি-২০ সিরিজ। প্রথম ম্যাচেই ফিরছেন সৌম্য। তবে বিশ্রাম দেওয়া হতে পারে ‘স্পিডস্টার’ তাসকিন আহমেদকে। তাসকিনকে বিশ্রাম দেওয়া হতে পারে টেস্ট খেলানোর বিবেচনায়। 

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর বাংলাদেশ ক্রিকেট দল ২০১৭ সাল শুরু করছে টি-২০ ম্যাচ দিয়ে। ম্যাকলিন পার্কে প্রথম ম্যাচ ছাড়া বাকি দুটি টি-২০ ম্যাচ মাউন্ট মানগুনাইয়ে ৬ ও ৮ জানুয়ারি। শুধু ম্যাকলিন পার্কের জন্যই দল ঘোষণা করেছে টিম ম্যানেজমেন্ট। ফিরেছেন শুভাগত হোম ও পেসার রুবেল হোসেন। আজ শুভাগতের খেলার সম্ভাবনা কম। খেলতে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। টেল এন্ডারে ভালো ব্যাটিং ছাড়াও কার্যকরী অব স্পিন করেন মোসাদ্দেক। তাসকিনের বিশ্রামে খেলতে পারেন রুবেল। ফলে মাশরাফি ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে তৃতীয় সিমার হিসেবে খেলবেন রুবেল। হ্যামস্ট্রিংয়ে টানের জন্য দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে খেলেননি টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। তার জায়গায় খেলেছেন নুরুল হাসান সোহান। শেষ ওয়ানডেতে বেশ ভালো ব্যাটিংও করেছেন তিনি। মুশফিককে সম্ভবত টেস্ট সিরিজে দেখা যাবে।

বছরের প্রথম ম্যাচ বাংলাদেশের। ম্যাচটি দিয়ে ম্যাকলিন পার্কের টি-২০ অভিষেক হচ্ছে। ১৯৫২ সালে স্থাপিত স্টেডিয়ামে এখন পর্যন্ত ১০ টেস্ট ও ৪২টি ওয়ানডে হয়েছে। কাল বৃষ্টি বাগড়ায় অনুশীলন করতে না পারায় উইকেট সম্পর্কে ধারণা নিতে পারেনি টাইগাররা। তবে দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘নিউজিল্যান্ডের উইকেটগুলোতে এখন রান হচ্ছে। নেপিয়ারের দুই পাশ বড় নয়। আমি মনে করি ১৮০-১৯০ রান হওয়া উচিত।’

প্রথম টি-২০ সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

সর্বশেষ খবর