রবিবার, ২১ মে, ২০১৭ ০০:০০ টা

সাভারে বসুন্ধরা কাপ গলফ

ক্রীড়া প্রতিবেদক

সাভারে বসুন্ধরা কাপ গলফ

সাভার গলফ ক্লাবে অনুষ্ঠিত দ্বিতীয় বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম সালাউদ্দিন ক্রেস্ট তুলে দিচ্ছেন বিশেষ অতিথি বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের হাতে —বাংলাদেশ প্রতিদিন

দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় সাভার গলফ ক্লাবে শৌখিন (অ্যামেচার) গলফার নিয়ে অনুষ্ঠিত হলো দ্বিতীয় বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্ট। গতকাল ছিল টুর্নামেন্টটির সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এই কোর্সে আগামীকাল শুরু হচ্ছে পেশাদার গলফার নিয়ে টুর্নামেন্ট ‘প্রথম বসুন্ধরা ওপেন-২০১৭’।

গতকাল শেষ হয়েছে শৌখিন গলফারদের টুর্নামেন্ট। চার দিনের এ টুর্নামেন্টে অংশ নেন দেশি-বিদেশি ২৭৭ জন শৌখিন গলফার। অংশ নিয়েছিলেন মহিলা ও জুনিয়র গলফাররাও।

গতকাল জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রধান অতিথি থেকে পুরস্কার তুলে দেন স্টেশন কমান্ডার ও সাভার গলফ ক্লাব উন্নয়ন কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম সালাউদ্দিন, এনডিসি এএফ, ডব্লিউসি, পিএসসি। বিশেষ অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ারম্যান এবং বিপিএলের দল রংপুর রাইডার্সের স্বত্বাধিকারী ও সোহানা স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান। এ ছাড়া সাভার গলফ ক্লাব ও বসুন্ধরার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে সার্বিক চ্যাম্পিয়ন (বেস্ট নেট) হয়েছেন জি এম তানভীর আহম্মেদ, বেস্ট গ্রোস পুরস্কার জিতেছেন ব্রিগেডিয়ার জেনারেল শিকদার। জুনিয়র বিভাগে শিরোপা জিতেছেন মাস্টার রাফিদ তাহমিদ। মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মিসেস মনিরা হোসাইন। পুরস্কার দেওয়া হয়েছে সিনিয়র ও সুপার সিনিয়র বিভাগে। সিনিয়র বিভাগে প্রথম হয়েছেন মেজর জেনারেল রফিক (অব.)। সুপার সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মান্নান (অব.) এবং ভেটেরান বিভাগে বিজয়ী হয়েছেন ইঞ্জিনিয়ার কে আর মোস্তফা।

গতকাল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার আগে প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানকে ধন্যবাদ জানিয়ে ব্রিগেডিয়ার সালাহউদ্দিন বলেন, ‘বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছে। গলফের সঙ্গে তাদের সম্পর্ক অত্যন্ত নিবিড়। আমি বসুন্ধরা গ্রুপের সমৃদ্ধি ও উন্নতি কামনা করছি।’ বসুন্ধরা গ্রুপের পক্ষে বক্তব্য দেন গ্রুপের মানবসম্পদ ও গণসংযোগ উপদেষ্টা লেফটেন্যান্ট কর্নেল আব্দুল ওয়াহেদ (অব.)। গলফের ইতিহাসে সবচেয়ে বড় পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ। দেশের শীর্ষ এই শিল্পপ্রতিষ্ঠানের সহযোগিতায় দেশের মাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো এশিয়ান ট্যুরের আসর। শুধু একবার নয়, পরপর তিনবার এশিয়ান ট্যুরের আয়োজন করেছে বসুন্ধরা গ্রুপ। তিনটি আসরই অনুষ্ঠিত হয়েছে ‘হোম অব গলফ’ খ্যাত কুর্মিটোলা গলফ কোর্সে। প্রথম আসরে ২০১৫ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন সিঙ্গাপুরের গলফার মারদান মামত। ২০১৬ সালে অনুষ্ঠিত দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন থাইল্যান্ডের তারকা গলফার প্রায়কং। চলতি বছর অনুষ্ঠিত এশিয়ান ট্যুরের তৃতীয় আসরে চ্যাম্পিয়ন হয়েছেন আরেক থাই গলফার জাজ জানেওয়াতানন্দ।

শুধু আন্তর্জাতিক টুর্নামেন্টেই নয়, বসুন্ধরা গ্রুপ অ্যামেচার গলফেও পৃষ্ঠপোষকতা করছে। এরই ধারাবাহিকতায় সাভার গলফ ক্লাবে দ্বিতীয়বারের মতো শৌখিন গলফারদের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হলো। এর আগে ২০১৪ সালে এই ক্লাবে শৌখিন গলফারদের নিয়ে প্রথম বসুন্ধরা কাপ গলফ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

আগামীকাল সাভারে শুরু হচ্ছে পেশাদার গলফার টুর্নামেন্ট ‘প্রথম বসুন্ধরা ওপেন-২০১৭’। এতে অংশ নেবেন দেশের তারকা গলফাররা। টুর্নামেন্ট চলবে ২৫ মে পর্যন্ত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর