সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

মেসির দুর্দান্ত হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক

মেসির দুর্দান্ত হ্যাটট্রিক

লিওনেল মেসির সঙ্গে সম্ভাব্য চুক্তিটা এখনো হচ্ছে না। এই নিয়ে ভক্তকুলে সংশয়ের কমতি নেই। মেসি থাকবেন তো বার্সায়! নাকি আগামী বছরই মুক্ত বিহঙ্গের মতো ছুটে যাবেন অন্য কোথাও! বার্সা কর্তারাই বা কী চিন্তা করছেন! ত্রিশের মেসির ধার সম্ভবত কমে গেছে। তাকে এখন আর পুষে লাভ কী! এমন ভাবনা থেকে মুক্ত হওয়ার দারুণ এক উপলক্ষ উপহার দিলেন লিওনেল মেসি। গত শনিবার গভীর রাতে লা লিগার ম্যাচে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন তিনি। তার হ্যাটট্রিকেই কাতালান ডার্বিতে এসপানিওলকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে বার্সেলোনা অবস্থান করছে লিগ টেবিলের শীর্ষে। দুই ম্যাচ ড্র করে রিয়াল মাদ্রিদের অবস্থান এখন ছয় নম্বরে। শনিবার তারা ১-১ গোলে ড্র করেছে লেভান্তের সঙ্গে।

স্প্যানিশ লা লিগায় টানা তিন মৌসুম শিরোপা জয়ের পর গত মৌসুমে রিয়াল মাদ্রিদের কাছে হেরেছে বার্সেলোনা। তবে লা লিগায় শিরোপা জয়ের দৌড়ে আবারও ছুটে চলেছেন মেসিরা। চলতি মৌসুমে তিন ম্যাচ যেতেই চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চেয়ে চার পয়েন্টে এগিয়ে গেল কাতালানরা। এসপানিওলের বিপক্ষে গত শনিবার লিওনেল মেসি ২৬, ৩৫ ও ৬৬ মিনিটে তিনটি গোল করে মৌসুমের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করেন। ম্যাচে এছাড়াও গোল করেন পিকে ও সুয়ারেজ। ফরাসি তরুণ তারকা ডেম্বলে ম্যাচের শেষদিকে বদলি নেমে সুয়ারেজের গোলে এসিস্ট করেন। অভিষেকটা ভালোই হলো ফরাসি তরুণের। দেখা যাক, এরপর কী করতে পারেন তিনি!

লিওনেল মেসির সঙ্গে এবার চুক্তিটা করতেই পারে বার্সেলোনা। তিনি যে এখনো কাতালানদের প্রাণ ভোমরা, এতো বুঝাই গেল। লা লিগায় এই নিয়ে মেসি গোল করলেন ৫টি। এই তালিকাটা কতদূর যাবে এবার বলা মুশকিল। মেসির এমন পারফরম্যান্সে দারুণ খুশি কোচ ভালভারদে। তিনি বলছেন, ‘তিন গোল করা মেসিকে নিয়ে আমি খুশি। সে সত্যিই অসাধারণ।’ এদিকে ক্রিস্টিয়ানো রোনালদোর অভাব বেশ ভালোই অনুভব করছে রিয়াল মাদ্রিদ। তাছাড়া আলভারো মোরাতা রিয়াল ছেড়ে চলে যাওয়ায় জিদানের জন্য কাজটা বেশ কঠিন হয়ে গেছে। রোনালদোকে ছাড়া দল সাজাতে হিমশিম খাচ্ছেন তিনি।

এদিকে লা লিগায় গত শনিবার ভ্যালেন্সিয়ার সঙ্গে গোল শূন্য ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদেরই মতো তারাও এর আগে দুই পয়েন্ট হারিয়েছে। সবমিলিয়ে ৫ পয়েন্ট সংগ্রহ করে চার নম্বরে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার সংগ্রহও ৫ পয়েন্ট। এদিকে বার্সেলোনার মতোই পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে অবস্থান করছে রিয়াল সুসিদাদ।

সর্বশেষ খবর