শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

‘মেসি-রোনালদো হওয়া এত সহজ নয়’

ক্রীড়া ডেস্ক

‘মেসি-রোনালদো হওয়া এত সহজ নয়’

ইংলিশ ফুটবলার হ্যারি কেইল কি মেসি রোনালদোর মতো সুনাম কুড়াতে পারবেন। এ ব্যাপারে কেইল বলেছেন, আসলে কারও সঙ্গে তুলনা করা ঠিক নয়। মেসি ও রোনালদো একটা পর্যায়ে চলে গেছেন। বলতে পারেন বিশ্ব ফুটবলে দুজনই সেরা। কেউ কারও চেয়ে কম নয়। তবে এই অবস্থানে আসতে তাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। হুট করে এই পর্যায়ে আসেননি তারা। পরিশ্রম করলে সবই সম্ভব, আমি তাদের মতো সুনাম কুড়াতে পারব কিনা তা সময়ই বলে দেবে।

মঙ্গলবার সাউথাম্পটনের বিপক্ষে টটেনহ্যামের ৫-২ গোলে জয়ে হ্যাটট্রিক করে ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি ৩৯ গোল করার রেকর্ড গড়েন কেইন। সেই সঙ্গে বার্সেলোনার ফরোয়ার্ড মেসির চেয়ে দুই গোলে এগিয়ে ২০১৭ সালে ইউরোপের শীর্ষ লিগের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে সবচেয়ে বেশি গোলের কৃতিত্বটাও নিজের করে নেন কেইন। এ বছর ক্লাব ও জাতীয় দলের হয়ে তার গোল সংখ্যা এখন ৫৬টি।

কেইন বলেন, মিডিয়াতে আমাকে আগামীর মেসি বা রোনালদো বলা হচ্ছে। কিন্তু কথাটা বলা সহজ কাজটি বড্ড কঠিন। কেননা আমাকে অনেক পথ পাড়ি দিতে হবে। সবচয়ে বড় কথা ফর্ম ধরে রাখতে হবে। এটাই আমার জন্য বড় চ্যালেঞ্জের। ফর্ম ধরে রাখাটা সত্যিই কঠিন কাজ। বিশেষ করে ইউরোপিয়ান ফুটবলে। আমার কেবল শুরুই বলা যায়। আশা করি ফর্ম ধরে রাখতে পারব। জানিনা ইনজুরি আমাকে পেয়ে বসে কিনা। কেননা ফর্মের জন্য ইনজুরিটা আবার বড় ফ্যাক্টর। এগিয়ে যেতে চাই।

কেইন বলেন, বিখ্যাত হতে আবার বড় দলেরও প্রয়োজন রয়েছে। জানি না কে কি ভাববেন, তারপরও বলছি। বার্সা ও রিয়ালে না খেললে মেসি বা রোনালদো এমন পর্যায়ে আসতে পারতেন কিনা। টটেনহ্যাম ছেড়ে দেব এই কথা এখনই বলছি না। কিন্তু অফার পেলে ভাবতে তো হবে। সবদিক মিলিয়ে বলবো মেসি বা রোনালদো হওয়াটা এত সহজ নয়। এখানে আলাদা একটা ক্যারিশমার প্রয়োজন রয়েছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর