মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরু

উড়ন্ত সূচনা আবাহনীর

হেরে গেল গাজী গ্রুপ, প্রাইম দোলেশ্বর

ক্রীড়া প্রতিবেদক

উড়ন্ত সূচনা আবাহনীর

ম্যাচের আগে ক্যামেরাবন্দী হলেন এবারের প্রিমিয়ার লিগে ঢাকা আবাহনীর ক্রিকেটাররা —সৌজন্য

আন্তর্জাতিক ক্রিকেটে কোনো খেলা নেই। হাতে অফুরন্ত সময়। অবসর সময়কে কাজে লাগাতে ওমরাহ পালন করেন টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ওমরাহ পালন শেষে শনিবার রাতে ঢাকায় ফিরে ওয়ানডে অধিনায়ক খেলতে নামেন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে। তার দারুণ বোলিংয়ে প্রিমিয়ার ক্রিকেটে দুরন্ত সূচনা করেছে আবাহনী। লিগের উদ্বোধনী দিনে শিরোপা প্রত্যাশী আবাহনী ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে খেলাঘর সমাজকল্যাণ সংঘকে। প্রথম দিনেই চমক দেখিয়েছে দুই নবাগত ক্লাব অগ্রণী ব্যাংক ও শাইন পুকুর ক্রিকেট ক্লাব। ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটে নবাগত অগ্রণী ব্যাংক ৮ উইকেটের বড় ব্যবধানে গত লিগের চ্যাম্পিয়ন গাজী গ্রুপকে এবং শাইনপুকুর ৫ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বরকে।

‘প্লেয়ার্স বাই চয়েজ’ ক্যাটাগরিতে মাশরাফিকে দলভুক্ত করেছিল খেলাঘর। সঙ্গে নিয়েছিল জাতীয় দলের ওপেনার এনামুল হক বিজয়কেও। লিগ শুরুর আগের দিন সমাঝোতায় খেলাঘর থেকে মাশরাফি ও এনামুল যোগ দেন আবাহনীতে। গতকাল দুই ক্রিকেটারের দুরন্ত পারফরম্যান্সে ২৪.৪ ওভার হাতে রেখে ৯ উইকেটের বড় জয় তুলে নেয় মাশরাফির আবাহনী। টস হেরে ব্যাট করতে নেমে মাশরাফির আক্রমণাত্মক বোলিংয়ে বিপর্যয়ে পড়ে খেলাঘর। এক পর্যায়ে ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় দলটি। প্রতিপক্ষের প্রথম ৩ উইকেটই নেন মাশরাফি। পঞ্চম জুটিতে অমিত মজুমদার ও মইনুল ইসলাম দৃঢ়তার পরিচয় দিয়ে যোগ করেন ৮৫ রান। তারপরও খেলাঘর ১৫৪ রানের বেশি করতে পারেনি সকালাইন সজীব ও সানজামুল ইসলামের ঘূর্ণিতে। শেষ ৫ উইকেট হারায় মাত্র ১৫ রানে। মাশরাফি ২৩ ও সানজামুল ২৭ রানে ৩টি করে উইকেট নেন। খেলাঘরের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মইনুল। ১৫৫ রানের টার্গেট ছুড়ে খেলতে নেমে এনামুলের বিধ্বংসী ব্যাটিংয়ে সুর তাল রয় হারিয়ে ফেলে খেলাঘর। এনামুল ও সাইফ হাসান ৮৮ রানের জুটি গড়ে দলকে জয়ের ভিত গড়ে দেন। সাইফ  ৪৯ বলে ৫ চারে ৩৯ রান করে ফিরেন সাজঘরে। দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তকে নিয়ে অবিচ্ছিন্ন থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন এনামুল। এনামুলের ৮৬ রানের অপরাজিত ইনিংসটি ছিল ৭৩ বলে ৬ চার ও ৫ ছক্কায় সাজানো। শান্ত অপরাজিত থাকেন ২৩ রানে।

বিকেএসপি ৩ নম্বর মাঠে গাজীকে হারানোর নায়ক জাতীয় দল থেকে বাদ পড়া ওপেনার সৌম্য সরকার। অফ ফর্মের জন্য জায়গা পাননি ত্রি-দেশীয় টুর্নামেন্টে। বাদ পড়েন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে। বাদ পড়ার কারণও ছিল। শেষ পাঁচ ইনিংসে তার ব্যাট থেকে বেরোয়নি কোনো হাফ সেঞ্চুরি। রান করেন সাকল্যে ১০৬। এছাড়াও প্রথম শ্রেণির ক্রিকেটেও রান পাচ্ছিলেন না। অফ ফর্মের সৌম্য সরকারের ব্যাটে রান এসেছে অবশেষে। গতকাল দুরন্ত ব্যাটিং করে রান করেন ৮৯। প্রথমে ব্যাটে করে গাজী গ্রুপের সংগ্রহ ১৭৬ রান। ১৭৭ রানের টার্গেটে খেলতে নেমে ৩৮ রানে ২ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে অগ্রণী ব্যাংক। সেখান থেকে সৌম্য ও রিফাতউল্লাহ তৃতীয় উইকেট জুটিতে ১৪০ রান যোগ করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অবিচ্ছিন্ন থেকে। ম্যাচ সেরা সৌম্য ৮৯ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ১২২ বলে ৭ চার ও ৪ ছক্কায়। রিফাতউল্লাহ অপরাজিত থাকেন ৫৫ রানে। নারায়ণগঞ্জের ফতুল্লা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে প্রাইম দোলেশ্বরের সংগ্রহ ছিল ৫০ ওভারে ৭ উইকেটে ১৮৮রান। জয়ের টার্গেটে পৌঁছে যায় শাইনপুকুর ৩৩ ওভারেই। যুব বিশ্বকাপের সফল ব্যাটসম্যান আফিফ হোসেন ধ্রুব খেলেন ৫৬ রানের ইনিংস। শুভাগত হোমও করেন ৫৮ রান।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর