মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

শেষ মিনিটের গোলে ফাইনালে আরামবাগ

ক্রীড়া প্রতিবেদক

শেষ মিনিটের গোলে ফাইনালে আরামবাগ

বিদেশি না থাকায় স্বাধীনতাকাপ ফুটবলে ছোট ও বড় দলের পার্থক্য খুঁজে পাওয়া যাচ্ছে না। ঐতিহ্যবাহী মোহামেডান ও সাইফ স্পোর্টিং গ্রুপ পর্ব খেলেই বিদায় নিয়েছে। শেখ রাসেল ক্রীড়াচক্র ও লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে। তাও আবার বিধ্বস্ত, আরামবাগের কাছে ৩-০ গোলে হেরে যায়। দুই ফেবারিট শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনী সেমিফাইনালে জায়গা করে নিলেও অন্য দুটি দল আরামবাগ ও রহমতগঞ্জ। শেখ জামাল অবশ্য গতকাল বিদায় নিয়েছে সেমিতে হেরে।

ফুটবলের সেমিফাইনাল। অথচ গ্যালারি প্রায় ফাঁকা। অবশ্য এ নিয়ে অবাক হওয়ার কিছু নেই। গত ৮/৯ বছর ধরে ঘরোয়া ফুটবলে এই করুণ দশা। ফ্রি টিকিটেও দর্শক এখন আনা যায় না। দর্শক ছাড়া ফুটবল কি চলে? বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল শেখ জামাল ধানমন্ডি ও আরামবাগের সেমিফাইনাল লড়াইটাও হয়েছে ঢিমে তালে। কাগজে-কলমে লিগ রানার্সআপ শেখ জামাল ফেবারিট হলেও চোখে পড়ার মতো ক্যারিশমা দেখাতে পারছিল না। লিগের দুই বিদেশি সলোমন কিং ও রাফায়েলের অনুপস্থিতি ভালোভাবে টের পাওয়া যাচ্ছিল। আবাহনীকে সেমিফাইনালে বিধ্বস্ত করে তারুণ্যনির্ভর আরামবাগ যে ভালো খেলছিল তাও বলা যাবে না। অধিকাংশ সময়ে বল মাঝ মাঠেই আটকিয়ে ছিল। আগের দিন কোচ মাহবুবর রহমান রক্সি বলেছিলেন, শতভাগ যোগ্যতা নিয়েই আরামবাগ সেমিতে উঠেছে। তাদের হারাতে হলে সেরা খেলাটাই খেলতে হবে। না হলে ফাইনালে ওঠাটা কঠিন হবে।

হয়েছেও তাই। কাজের কাজটা করেছে আরামবাগই। রানার্সআপ শেখ জামালকে ১-০ গোলে হারিয়ে স্বাধীনতা কাপে ফাইনালে উঠে গেছে। ম্যাচের শেষ মিনিটে মো. জুয়েল গোল করে আরামবাগকে ফাইনালে নিয়ে যান। আজ দ্বিতীয় সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী-রহমতগঞ্জ মুখোমুখি হবে। যদি রহমতগঞ্জ জিতে যায় তাহলে ঘরোয়া ফুটবলে ব্যতিক্রমী ঘটনা ঘটবে। স্বাধীনতার পর কোনো টুর্নামেন্টের ফাইনালে ফেবারিট ছাড়া দুই দল মুখোমুখি হবে।

 

সর্বশেষ খবর