মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বার্সার প্রয়োজন আর দুটি জয়

ক্রীড়া ডেস্ক

স্প্যানিশ লা লিগায় চলতি মৌসুমটা এককভাবেই নিজেদের করে নিল বার্সেলোনা। কাগজে-কলমে চ্যাম্পিয়ন হতে এখনো অবশ্য অপেক্ষা করতে হবে বেশ কিছুদিন। তবে প্রতিপক্ষরা এরই মধ্যে বার্সাকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে মনে মনে স্বীকার করে নিয়েছে। রিয়াল মাদ্রিদ কোচ জিদান তো মেনেই নিয়েছেন বিষয়টা। ২২ ম্যাচে কাতালানদের সংগ্রহ ৫৮ পয়েন্ট। সমান ম্যাচ খেলে ৪৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদ। পয়েন্টের এই ব্যবধান দূর করা কঠিন বৈকি! মৌসুমজুড়ে যারা ২২টা ম্যাচ অপরাজিত তাদের পরাজয়ের আশা করা বোকামিই। রবিবার বার্সেলোনা শহুরে প্রতিপক্ষ এসপানিওলের মাঠে গিয়ে ১-১ ব্যবধানের ড্র নিয়ে বাড়ি ফিরেছে। দুটা পয়েন্ট হারালেও একটা রেকর্ড গড়েছে কাতালানরা। ক্লাবের ইতিহাসে লিগে সর্বোচ্চ ২১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা গড়েছিলেন পেপ গার্ডিওলা ২০০৯-১০ মৌসুমে। সেই রেকর্ডটা এবার ২২-এ নিয়ে গেলেন ভালভারদে। তবে সামনে নতুন রেকর্ডের হাতছানি। আর মাত্র দুইটা ম্যাচ অপরাজিত থাকলেই বার্সেলোনা স্পর্শ করবে লা লিগায় সর্বোচ্চ ২৪ ম্যাচ অপরাজিত থাকা রিয়াল মাদ্রিদের রেকর্ড। ১৯৯৬-৯৭ মৌসুমে রিয়াল মাদ্রিদ এই রেকর্ড গড়েছিল। বার্সেলোনার জন্য রেকর্ড স্পর্শ করাটা খুব কঠিন হবে বলে মনে হয় না।

 লিগে পরের দুটি ম্যাচে মেসিদের প্রতিপক্ষ গেটাফে (লিগে ১১তম) ও অ্যাইবার (লিগে ৭ম)। অবশ্য এর মধ্যে বার্সেলোনাকে কোপা দেল রে কাপে সেমিফাইনাল খেলতে হবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলতে খেলতে হবে চেলসির পক্ষে। ছন্দ ধরে রাখাটা বেশ কঠিনই হবে ভালভারদের শিষ্যদের জন্য।

এদিকে স্প্যানিশ লা লিগায় রবিবার জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দিয়েগো সিমিওনের শিষ্যরা ১-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে। এছাড়াও কাতালান ক্লাব জিরোনা ২-০ গোলে হারিয়েছে বাস্ক ক্লাব অ্যাথলেটিক বিলাবওকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর