শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মোহামেডানকে জেতালেন শামসুর রহমান

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডানকে জেতালেন শামসুর রহমান

টানা দুই হারের ধাক্কা সামলে মোহামেডান জয় পেল শামসুর রহমানের সেঞ্চুরিতে

আগের দুই ম্যাচে হেরে যায় ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান। গতকাল শেখ জামাল ধানমন্ডিকে হারিয়ে প্রিমিয়ার ক্রিকেটে প্রথম জয়ের দেখা পেল তারা। ৫ উইকেটে জিতে যায় মোহামেডান। তিন ম্যাচে শেখ জামালের ছিল এটিই প্রথম হার। বিকেএসপির ৩নং মাঠে টসে হেরে শেখ জামালের শুরুটা ছিল দুর্দান্ত। সৈকত আলী ও হাসানুজ্জামানের উদ্বোধনী জুটিতে দলকে এনে দেন মূল্যবান ৬৪ রান। হাসানুজ্জামান ৫ চারের ৩৩ রানে ফিরেন কাজী অনিকের বলে। ৫ চার ও ২ ছক্কায় সৈকত ৫৩ বলে করেন ৫০।

ভালো শুরুর পরও শেখ জামালের ইনিংসটা পথ হারায় মিডল অর্ডারের ব্যর্থতায়। চারে নেমে ভারতীয় দিম্পি জয় রাঙ্গি ও পাঁচে নামা ইলিয়াস মানি রান পাননি। তবে তিনে নেমে ৯১ বলে ৬৪ রান করে ফিরে যান রাকিন আহমেদ। ৪০ ওভার শেষে শেখ জামালের রান ছিল ৫ উইকেটে ২০৫। সেখান থেকে তারা তিনশোর কাছে যায় অধিনায়ক নুরুল হাসান সোহানের ঝড়ো ব্যাটিংয়ে। ৫৯ বলে ৭৭ রানে আউট হন তিনি। শেষের দিকে উইকেট হারালেও সোহানের বদৌলতে শেষ ১০ ওভারে শেখ জামাল করে ৮২ রান। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রান করে শেখ জামাল।

২৮৮ রানের টার্গেট একেবারে কম নয়। তারপরও শামসুর রহমানের অনবদ্য সেঞ্চুরিতে ১১ বল বাকি থাকতেই মোহামেডান জিতে যায়। শামসুর ৯ চার ২ ছক্কায় ১২৩ বলে ১২৪ রান করেন। পাকিস্তানের সালমান বাটের সঙ্গে জুটি শামসুর ১১৯ রান করে। সালমান ৮১, রফিবুল ৬৩ রান করেন। মূলত তিনজনের ব্যাটিং দৃঢ়তায় মোহামেডান জিতে যায়। ৮৮.১ ওভারে ৫ উইকেটে ২৯০ রান তুলে তারা। এদিকে লিজেন্ড অব রূপগঞ্জ ২৪ রানে প্রাইম ব্যাংক ও অগ্রণী ব্যাংক ৫ উইকেটে হারায় শাইনপুকুরকে।

সর্বশেষ খবর