শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বিশ্বকাপ কর্নার

বিশ্বকাপ কর্নার

রাস্তা বন্ধ

চলে এসেছে রাশিয়া বিশ্বকাপ। আয়োজন সফল করে তুলতে প্রতিটি ভেন্যুতে প্রতিদিনই চলছে মহড়া। বিশ্বকাপ চলা অবস্থায় ভেন্যুর আশপাশে যানবাহন চলাচলে বিধি নিষেধ থাকবে। বিশেষ করে ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানির ম্যাচগুলোতে ভেন্যুর আশপাশে রাস্তাঘাট বন্ধ রাখার সিদ্ধান্ত আসতে পারে। প্রতিটি যানবাহনে থাকবে বিশ্বকাপ লোগো সম্বলিত স্টিকার। দর্শকরা নির্দিষ্ট জায়গায় গাড়ি রেখে গ্যালারিতে প্রবেশ করবেন। তবে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও পুলিশের গাড়ি ঠিকই ভেন্যুর আশপাশ দিয়ে চলতে পারবে। মিনিস্টারদেরও নির্দিষ্ট জায়গায় গাড়ি রেখে হেঁটে গ্যালারিতে আসতে হবে।

 

সুন্দরীদের প্রাধান্য

রাশিয়া বিশ্বকাপে সুন্দরীদের প্রাধান্য দেওয়া হচ্ছে। ফিফা কর্মকর্তা দলগুলোর ম্যানেজারদের দেখাশোনা করবেন সুন্দরীরা। তবে পরীক্ষা দিয়েই সুন্দরীদের অস্থায়ী নিয়োগ দেওয়া হচ্ছে। পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশে প্রায় ১ লাখ সুন্দরী সাড়া দেন। এখান থেকে বাছাই করে ১ হাজার সুন্দরীকে চূড়ান্ত করা হয়েছে। তাদের দায়িত্ব হবে অতিথিদের দেখাশোনা করা। এখানে বয়সও নির্ধারণ করা হয়েছে। ২৫ বছরের সুন্দরীদের এখানে প্রাধান্য দেওয়া হয়েছে। মোটা অঙ্কের পারিশ্রমিক ছাড়া নানা উপহার পাবেন বাছাইকৃত সুন্দরীরা।

 

চাইলেই হবে না

বিশ্বকাপে বিশ্ব তারকা ফুটবলারদের মেলা বসবে। শুধু খেলা নয়, তাদের অনুশীলন দেখতেও ভিড় জমাবেন ভক্তরা। অনেকে চাইবেন সুপার স্টারদের অটোগ্রাফ নিতে। বিশেষ করে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, সুয়ারেজের দিকেই চোখ থাকবে। তবে অটোগ্রাফ চাইলেই তা পেয়ে যাবেন তা হচ্ছে না। অটোগ্রাফের জন্যও নিয়ম করা হয়েছে। ফুটবলাররা যখন অনুশীলন শেষ করবেন তখনই অটোগ্রাফ দেবেন। সবাই পাবেন না। লটারির মাধ্যমে সীমিতসংখ্যক ভক্তরা মেসিদের স্বাক্ষর নিতে পারবেন। 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর