বুধবার, ৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
ঘরোয়া হকি

লড়াই হবে আবাহনী মেরিনার্সের

ক্রীড়া প্রতিবেদক

লড়াই হবে আবাহনী মেরিনার্সের

হকিতে মোহামেডান ও ঊষা শক্তিশালী দল গড়বে এটাই স্বাভাবিক। ঘরোয়া আসরে সাদা-কালো জার্সিধারীরা কত ট্রফি যে ঘরে তুলেছে তার হিসাব মেলানোটা কঠিন। ঊষা ক্রীড়া চক্রও পিছিয়ে নেই। দেশের হকির অন্যতম সেরা দল তারা। অথচ এবার দলবদলে দুই দলের নীরব ভূমিকা সবাইকে অবাক করে দিয়েছে। ফুটবল ও ক্রিকেটে দীর্ঘদিন ধরে ব্যর্থতার বৃত্তে বন্দী মোহামেডান। ফুটবলে গত বছর কোনোক্রমে রেলিগেশন রক্ষা করেছে। এবার হয়েছে পঞ্চম। চলতি প্রিমিয়ার ক্রিকেটে সুপার লিগে উঠতে ব্যর্থ হয়েছে। হকিতেও অচলাবস্থা। এভাবে থাকলে মোহামেডানের গৌরব ধরে রাখা যাবে কী? ঊষাও হকিতে বিগ বাজেটে দল গড়তো। তারকা ছাড়া এই দল মাঠে নামবে তা ভাবাই যেত না।

কেন দুই খ্যাতনামা দল নীরব সেটাই রহস্য। যাক মোহামেডান-ঊষা দলবদলে সক্রীয় না হলেও উৎসবমুখর পরিবেশে সেরা দল গড়ে ফেলেছে বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্স ইয়াংস ও লিগে সর্বোচ্চ শিরোপা জেতা আবাহনী লিমিটেড। তারকা বলতে যা বোঝায় তা ভাগাভাগি করে নিয়েছে দুই দল। বড় কোনো অঘটন না ঘটলে ক্লাব কাপ বা লিগ দুই দলেরই জেতার সম্ভাবনা রয়েছে।

ফুটবলে পেশাদার লিগ শিরোপা ধরে রেখেছে। ক্রিকেটেও চ্যাম্পিয়নের পথে। এবার হারানো গৌরব ফিরে পেতে হকিতেও শক্তিশালী দল গড়েছে আবাহনী। দলবদলের প্রথম দিনেই অভিজাত পাড়ার ক্লাবটি ঘর গুছিয়ে নিয়েছে। দলে আছেন মাসুদ পারভেজ, রুমান সানা, আশরাফুল ইসলাম, সারোয়ার হোসেন, কৃষ্ণ কুমার, আফসার উদ্দিন, তাহের আলী, সোহানুর রহমান, আরশাদ হোসেন, মেহেদী হাসান ও খোরশেদুর রহমানের মতো শক্তিশালী খেলোয়াড়। অভিজ্ঞ মুসা মিয়াকেও দলে পেয়েছে। ভালো মানের বিদেশি খেলোয়াড় আনতে তৎপরতাও শুরু করে দিয়েছে। শিরোপা জিততে আবাহনী কোনো কিছুরই কমতি রাখছে না।

হকিতে আগমনের পর গেল মৌসুমে প্রথম লিগ জিতেছে মেরিনার্স। এবারও শিরোপা ধরে রাখতে চায় তারা। আট জাতীয় দলের খেলোয়াড় নিয়ে স্মরণকালের সেরা দলই গড়েছে মতিঝিল পাড়ার পরিচিত ক্লাবটি। হাতি-ঘোড়া নিয়ে দলবদলে নতুনত্বও এনেছে মেরিনার্স। পুস্কার খিসা মিমো, হাসান যুবায়ের নিলয়, মাহাবুব হোসেন, নাইম উদ্দিন, গোলরক্ষক অসীম গোপ, ফরহাদ আহমেদ শিঠুন, বিপ্লবদের নিয়ে যদি শিরোপা জিততে না পারে তা হবে মেরিনার্সের জন্য বড় ট্র্যাজেডি। অধিনায়ক হিসেবে এবারও দেখা যেতে পারে চয়নকে। আছেন মইনুল ইসলাম, কৌশিক ও ইমরান হাসান ইমন।

সর্বশেষ খবর