শিরোনাম
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

মেসির গোলের পরও বার্সার ড্র

ক্রীড়া ডেস্ক

মেসির গোলের পরও বার্সার ড্র

লা-লিগায় পয়েন্ট হারালো চ্যাম্পিয়ন বার্সেলোনা। শুরুতে লিওলেন মেসির দুর্দান্ত গোলে এগিয়ে যাওয়ার পর মনে হচ্ছিল সহজ জয় নিয়ে মাঠ ছাড়বে বার্সা। কিন্তু ম্যাচে ছন্দপতন ঘটায় জিরোনার সঙ্গে ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়তে হয় মেসিদের। ঘরের মাঠে ন্যু ক্যাম্পে লিগে প্রথম ড্র করায় বার্সা হতাশ। ম্যাচের শুরু থেকেই মেসি ছিলেন গতিময়। ১২ মিনিটেই গোল করতে পারতেন তিনি। প্রতিপক্ষের তিন ডিফেন্ডারকে পেছনে ফেলে পোস্টে দুর্দান্ত শটও নিয়েছিলেন। কিন্তু জিরোনার গোলরক্ষক দৃঢ়তার সঙ্গে তা রুখে দেন।

৭ মিনিট পর মেসিকে আর আটকানো সম্ভব হয়নি। দুজন ডিফেন্ডারের মধ্যে থেকে বল বের করে নিয়ে ডি বক্সের মাঝ বরাবর বাড়াল চিলির মিডফিল্ডার আর্তুরো ভিদান। ছুটে এসে বাঁ পায়ের শটে বল জালে পাঠান আর্জেন্টাইন সুপার স্টার মেসি।

তখুনি উৎসবে ভাসতে থাকে বার্সা। ২৯ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও গোল করতে পারেনি বার্সা।

ছয় মিনিট পরেই বড় ধাক্কাটি খায় বার্সেলোনা। প্রতিপক্ষের স্প্যানিশ মিডফিল্ডার পেরে পনসের মুখে কনুই মেরে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি সেন্টারব্যাক ক্লোসোঁ লংয়ে। বাকি সময়ে ১০ জন নিয়ে খেলতে হয় স্বাগতিকদের। এতেই ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে তারা। প্রথমার্ধের শেষ সময়ে সমতায় ফিরে জিরোনা। মাঝ মাঠের কাছ থেকে স্প্যানিশ মিডফিল্ডার বেনিতেসের ক্রস ডি-বক্সের মুখে নিয়ন্ত্রণে নিয়ে কোণাকুণি শটে টের স্টেগেনকে পরাস্ত করেন উরুগুয়ের ফরোয়ার্ড ক্রিস্তিয়াল স্তুয়ালি।

৫১ মিনিটে ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে পিছিয়ে থাকা জিরোনা এগিয়ে যায়। পোর্তুর শট টের স্টেগেন ঠেকানোর পর ফিরতি বল স্তুয়ারির পায়ে গিয়ে পড়ে। অনায়াসে জাল খুঁজে নেন তিনি।

১০ জন নিয়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে বার্সা। ৬০ মিনিটে মেসির ফ্রি কিক ক্রসবারে লেগে ফেরত আসলে চিন্তাটা বেড়ে যায় বার্সা সমর্থকের। অবশ্য এর তিন মিনিট পরই গ্যালারিতে স্বস্তি নেমে আসে। বার্সার পক্ষে সমতা সূচক গোলটি করেন ডিফেন্ডার পিকে। টানা চার জয়ের পর পয়েন্ট হারাল চ্যাম্পিয়নরা। রিয়ালের সঙ্গে তাদের পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে শীর্ষে উঠে এসেছে বার্সা।

সর্বশেষ খবর