রবিবার, ১১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

শেষ চারে শেখ রাসেল

শেখ রাসেল ১ : o চ. আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

শেষ চারে শেখ রাসেল

অবশেষে শেখ রাসেলের গোল। গোলদাতা রাফায়েলকে নিয়ে উল্লাসে মেতেছেন সতীর্থরা —বাংলাদেশ প্রতিদিন

দারুণ দল গড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ব্রাজিলের অ্যালেক্স রাফায়েল, নাইজেরিয়ার রাফায়েল ওডোইন ও অ্যালিসন উডোকা এবং উজবেকিস্তানের আলিশের আজিজভ ছাড়াও স্থানীয় ফুটবলারদের মধ্যে সেরাদের অনেকেই আছেন শেখ রাসেলে। অন্যদিকে খুব একটা শক্তিশালী দল না গড়েও ভালোই খেলছে চট্টগ্রাম আবাহনী। তবে তারা কোয়ার্টার ফাইনালে শেখ রাসেলের সঙ্গে পারল না। ফেডারেশন কাপের গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল অসাধারণ খেলেছে শেখ রাসেলের ফুটবলাররা। বিশেষ করে উজবেকিস্তানের আজিজভ এবং নাইজেরিয়ার রাফায়েল ছিলেন অপ্রতিরোধ্য। ব্রাজিলের অ্যালেক্স রাফায়েল সুযোগ না হারালে বড় ব্যবধানেই জিততে পারত শেখ রাসেল। প্রথমার্ধের পঞ্চম মিনিটেই দারুণ একটা সুযোগ পেয়েছিলেন অ্যালেক্স রাফায়েল। তিনি ক্রসবারের উপর দিয়ে বল পাঠিয়ে সেরা সুযোগটা নষ্ট করেন। এরপর আরও দুয়েকটা ছোটখাটো সুযোগ পেলেও কোনো কাজে আসেনি শেখ রাসেলের। চট্টগ্রাম আবাহনী কেবল প্রতিপক্ষের আক্রমণ থামাতেই ব্যস্ত ছিল। মাঝেমধ্যে উপরে উঠলেও নিজেদের ঘর সামলাতে ফিরতে হয়েছে দ্রুততালে। তবে প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি শেখ রাসেল। দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই এগিয়ে যায় ২০১২ সালের ফেডারেশন কাপজয়ী শেখ রাসেল। ডি বক্সের বাম পাশ থেকে উজবেক ফরোয়ার্ড আজিজভের ক্রস চট্টগ্রাম আবাহনীর এক ডিফেন্ডারের পায়ে লেগে চলে যায় নাইজেরিয়ার রাফায়েল ওডোইনের কাছে। জটলার ফাঁক ফোঁকর গলে দারুণ এক শটে গোল করেন ওডোইন। অবশ্য তার শট জালে জড়ানোর আগে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ডিফেন্ডার মুফতা লাওয়ালের পা স্পর্শ করে যায়। গোলটা অবশ্য ওডোইনের নামের পাশেই লেখা হয়। এরপরও ব্যবধান বাড়ানোর সুযোগ পায় শেখ রাসেল। তবে সুযোগ নষ্ট করেন বিশ্বনাথ ঘোষ। চট্টগ্রাম আবাহনী ম্যাচে ফেরার দারুণ একটা সুযোগ পেয়েছিল ম্যাচের যোগ করা সময়ে। নাজমুল হোসেন রাসেলের শট লুফে নেন শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। এখানেই শেষ হয় চট্টগ্রাম আবাহনীর আশা। এর পর পরই ম্যাচ শেষের বাঁশিতে ফুঁ দেন রেফারি। সেমিফাইনাল নিশ্চিত হয় শেখ রাসেলের।

আনন্দে মেতে উঠেন রাফায়েল-আজিজভরা। ওডোইন গোল করলেও ম্যাচে দুর্দান্ত খেলে সেরা তারকা হয়েছেন উজবেকিস্তানের আজিজভ। সেমিফাইনালে শেখ রাসেল মুখোমুখি হবে বসুন্ধরা কিংস অথবা টিম বিজেএমসির। আজ শেষ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে বসুন্ধরা-বিজেএমসি।

এদিকে এরই মধ্যে কোয়ার্টার ফাইনালের বাধা পাড়ি দিয়েছে আবাহনী লিমিটেড এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেমিফাইনালের পথে আবাহনী ৩-২ গোলে আরামবাগকে এবং শেখ জামাল ২-১ গোলে সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আবাহনী-শেখ জামাল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর