বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

নেইমারের নেতৃত্বে সন্তুষ্ট কোচ তিতে

ক্রীড়া ডেস্ক

নেইমারের নেতৃত্বে সন্তুষ্ট কোচ তিতে

তারকা ফুটবলাররা নেতৃত্ব পেলে মাঠে নাকি নৈপুণ্য প্রদর্শন করতে পারেন না। তাই নেইমারকে রাশিয়া বিশ্বকাপে অধিনায়ক করা যায়নি। কোচ তিতে বলেছিলেন ও দলের সবচেয়ে নির্ভরযোগ্য খেলোয়াড়। মাঠে দায়িত্ব অনেক। অধিনায়কত্ব দিলে বাড়তি টেনশনে থাকতে হবে। এ নিয়ে নেইমার মনক্ষুণ্ন হয়েছিলেন ঠিকই, পরবর্তীতে স্বীকারও করেছিলেন বিশ্বকাপে ব্রাজিলকে নেতৃত্ব দেওয়াটা খুবই কঠিন কাজ।

বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের সঙ্গে হেরে ৬ষ্ঠ বারের শিরোপা জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায় ব্রাজিলের। এরপরই স্থায়ীভাবে নেতৃত্বভার তুলে দেওয়া হয় নেইমারের হাতে। ব্রাজিল ফুটবল ফেডারেশন চিন্তায় ছিল এত বড় দায়িত্ব নেইমার ঠিকমতো পালন করতে পারবেন কি না। কোচ তিতে বলেছিলেন নেইমার ছাড়া কাউকে তিনি যোগ্য মনে করছেন না। তবু ব্রাজিল ফুটবল ফেডারেশন নিজেদের মধ্যে অধিনায়ক নির্বাচন করতে ভোটাভোটির ব্যবস্থা করেছিল, ভোটে জিতেই নেইমার হয়ে যান পাঁচবার চ্যাম্পিয়নদের অধিনায়ক।

নেইমারের নেতৃত্বে ব্রাজিল টানা পাঁচ ম্যাচে জয় পেয়েছে। শেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জিতেছে তারই গোলে। আজ রাতেই ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এই ম্যাচেও জিততে চায় তারা। তিতে নেইমারের অধিনায়কত্বে সন্তুষ্ট। তিনি বলেন, নেইমার নিজে খেলছেন সতীর্থদের খেলাচ্ছেন। এমনই একজন অধিনায়ক খুঁজছিলাম। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে নেইমারই হবেন আগামী বিশ্বকাপের অধিনায়ক।

 

সর্বশেষ খবর