শনিবার, ৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

মোসাদ্দেক জেতালেন বাংলাদেশকে

ক্রীড়া প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাতের কাছে হারের ধাক্কা সামলে নিয়েছে বাংলাদেশ। করাচিতে ইমার্জিং কাপের প্রথম ম্যাচে মরু দেশের কাছে ৯৭ রানের বড় ব্যবধানে হেরে সেমিফাইনালে না খেলার আশঙ্কায় পড়েছিল বাংলাদেশ ইমার্জিং দলটি। গতকাল প্রথম ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে উঠে এসেছে জয়ের ট্রাকে। টেস্ট ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের দারুণ এক সেঞ্চুরিতে ২৮ রানে হারিয়েছে হংকংকে। আট জাতির টুর্নামেন্টের বাংলাদেশ গ্রুপের খেলা হচ্ছে করাচিতে। মোসাদ্দেক, নুরুল হাসান সোহানরা ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে পাকিস্তানের। এশিয়ার আট দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টটি। অন্য গ্রুপের খেলা অনুষ্ঠিত হবে কলম্বোয়। আসরে অংশ নেওয়া পাঁচ টেস্ট খেলুড়ে দেশের অনূর্ধ্ব-২৩ দল।      

আরব আমিরাতের বিপক্ষে শূন্য রান করেছিলেন মৌসাদ্দেক। দলের অন্যতম সেরা ব্যাটসম্যানের ব্যর্থতার ধাক্কা সামাল দিতে পারেনি দল। গতকাল সেঞ্চুরি করেন মোসাদ্দেক। তাতে ঘুরে দাঁড়ায় দল। করাচির সাউথঅ্যান্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ব্যক্তিগত ৮ রানে ফিরেন মিজানুর রহমান। দ্বিতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়েন দুই তরুণ জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। টেস্ট ক্রিকেটার শান্ত করেন ৩৬ রান। জাকির ৪৯ রানের ইনিংস খেলেন। উপরের সারির ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২৩ ওভারে ইমার্জিং দলের স্কোর ছিল ৩ উইকেটে ৯৯ রান। সে সময় দলের ত্রাতা হিসেবে রান করেন মোসাদ্দেক। চার নম্বর উইকেট জুটিতে ইয়াসির আলির সঙ্গে ৯০ রান যোগ করেন মোসাদ্দেক। ইয়াসিরের ব্যাট থেকে বেরোয় ৪৫ রান। পঞ্চম উইকেট জুটিতে তরুণ আফিফের সঙ্গে মিলে রান যোগ করেন। আফিফ খেলেন ২০ রানের ইনিংস। মোসাদ্দেক সাজঘরে ফিরেন কাঁটায় কাঁটায় ১০০ রান করে। ৮৬ বলের আগ্রাসী ইনিংসটিতে ছিল ৮টি চার ও ৩টি ছক্কা। তার সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৮৬ রান। ২৮৭ রানের টার্গেটে বেশ ভালো জবাব দিচ্ছিল হংকং নিজাকাত খান ও বাবর হায়াতের ব্যাটিংয়ে। দুজনই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করে এক পর্যায়ে স্কোর বোর্ডে তুলে নেন ২ উইকেটে ১৭৭ রান। তখন মনে হচ্ছিল জমে উঠবে ম্যাচটি। কিন্তু দুজনেই অল্প সময়ের ব্যবধানে ফিরলে আর ট্রাকে থাকতে পারেনি হংকং। নিজাকাত ৯২ রানের ইনিংস খেলেন ৯৫ বলে ৯ চার ও ৩ ছক্কায়। বাবর ৯১ রান করেন ৫ চার ও ৩ ছক্কায় ৯৫ বলে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ২৮৬/৮, ৫০ ওভার (জাকির ৪৯, শান্ত ৩৬, মোসাদ্দেক ১০০, ইয়াসির ৪৫, আফিফ ২০, সোহান ১৭। নওয়াজ ২/৪৮, তানভির ১/২০, এজাজ ৩/৬২)

হংকং : ২৫৮/৭, ৫০ ওভার (নিজাকাত ৯২, বাবর ৯১। তানভীর ১/৩৮, খালেদ ২/৬৯, শরিফুল ১/৫১, নাঈম ১/৪০, মোসাদ্দেক ২/২৩)

সর্বশেষ খবর