বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সালাহর গোলে লিভারপুলের স্বস্তি

ক্রীড়া ডেস্ক

সালাহর গোলে লিভারপুলের স্বস্তি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব অনিশ্চিত হয়ে পড়েছিল লিভারপুল এবং পিএসজির জন্য। গতবারের ফাইনালিস্ট লিভারপুল ১-০ গোলে ইতালিয়ান ক্লাব নেপোলিকে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে। মোহাম্মদ সালাহর একমাত্র গোলে ১-০ ব্যবধানের জয় পেয়েছে অলরেডরা। এই জয়ে ৯ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপের রানার্সআপ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে পৌঁছে গেছে লিভারপুল।

গ্রুপের প্রথম ম্যাচেই লিভারপুলের কাছে ৩-২ গোলে হেরে বিপদে পড়েছিল পিএসজি। এরপর নেপোলির সঙ্গে দুই লেগেই ড্র করেছিল তারা (২-২ ও ১-১)। চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করা কঠিনই হয়ে পড়েছিল পিএসজি। তবে লিভারপুল এবং রেড স্টার বেলগ্রেডকে টানা দুই ম্যাচে হারিয়ে সি গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবেই নকআউট পর্বে উঠে এসেছে তারা। মঙ্গলবার রেড স্টারকে ৪-১ গোলে হারিয়েছে পিএসজি। দলের পক্ষে ১টি করে গোল করেছেন এডিনসন কাভানি, নেইমার, মারকুইনহস এবং কিলিয়ান এমবাপ্পে। এই জয়ে ১১ পয়েন্ট নিয়ে সি গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবেই নকআউট পর্বে উঠে এসেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ড ২-০ গোলে হারিয়েছে মোনাকোকে। ডর্টমুন্ডের পক্ষে দুটি গোল করেছেন রাফায়েল। এ গ্রুপের অন্য ম্যাচে ক্লাব ব্রুগের সঙ্গে গোল শূন্য ড্র করে নকআউট পর্বে উঠে এসেছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। ডি গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে পোর্তো এবং শালকে। পোর্তো ৩-২ গোলে হারিয়েছে গ্যালাটাসারিকে। এই গ্রুপের অপর ম্যাচে শালকে ১-০ গোলে হারিয়েছে লুকোমোটিভ মস্কোকে।

সর্বশেষ খবর