শুক্রবার, ৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

৮ ভেন্যুতে প্রিমিয়ার ফুটবল

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ছাড়াও চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম, নীলফামারী শেখ কামাল স্টেডিয়াম, ফরিদপুর শেখ জামাল স্টেডিয়াম, গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়াম, ময়মনসিংহ রফিকউদ্দীন ভুইয়া স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম ও নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়াম

ক্রীড়া প্রতিবেদক

৮ ভেন্যুতে প্রিমিয়ার ফুটবল

ফুটবলের সোনালি সময় এখন শুধুই অতীত। ৮০ ও ৯০ দশকে ফুটবল ম্যাচ দেখতে দর্শকের উপচেপড়া ভিড় হতো বঙ্গবন্ধু স্টেডিয়ামে। এখনো দর্শক হয়। তবে কড়ে আঙ্গুলে গোনা যায়। অধঃগতির ফুটবলে উঠে আসছে না সালাউদ্দিন, কায়সার, মুন্না, আসলাম, সাব্বিরদের মানের কোনো ফুটবলার। গড়পড়তা ফুটবলারদের খেলা দেখতে পকেটের পয়সা খরচ করে মাঠমুখী হচ্ছেন না দর্শকরা। ফুটবল এখন ঢাকাকেন্দ্রিক। তাই দর্শকও হচ্ছে না। ফুটবলের এমন দর্শকহীনতা দূর করতে নড়ে চড়ে বসেছে বাফুফে। ফুটবলের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে প্রিমিয়ার ফুটবলকে এবার ৮ ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। প্রিমিয়ার ফুটবলের ইতিহাসে যা প্রথম।

গত মৌসুমে শুধুমাত্র একটি ভেন্যুতেই প্রিমিয়ার ফুটবলের খেলাগুলো অনুষ্ঠিত হয়েছিল। এবার ১৩ দলের লিগটাকে সারা দেশে ছড়িয়ে দেওয়া হয়েছে। খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ছাড়াও চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম, ফরিদপুর শেখ জামাল স্টেডিয়াম, গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়াম, ময়মনসিংহ রফিকউদ্দীন ভুইয়া স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম, নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়াম ও নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে। দলগুলো নিজেদের পছন্দে হোম ভেন্যু হিসেবে স্টেডিয়ামগুলোকে বেছে নিয়েছে। ঢাকা আবাহনী, মোহামেডান, ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জ এফসির হোম ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। নবাগত বসুন্ধরা কিংসের শেখ কামাল স্টেডিয়াম, চট্টগ্রাম আবাহনীর এম এ আজিজ স্টেডিয়াম, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের শেখ জামাল স্টেডিয়াম, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম,  আরামবাগ ক্রীড়া সংঘ ও সাইফ স্পোর্টিং ক্লাবের ময়মনসিংহ রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়াম, শেখ রাসেল ক্রীড়া চক্রের সিলেট জেলা স্টেডিয়াম এবং নওফেল স্পোর্টিং ক্লাব ও বিজেএমসির হোম ভেন্যু নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়াম। প্রিমিয়ার ফুটবলের খেলা শুরু হবে ১৮ জানুয়ারি। সূচনা দিনে ১৮ জানুয়ারি ঢাকায় লড়বে ঢাকা আবাহনী ও নওফেল এবং ফরিদপুরে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও নবাগত বসুন্ধরা কিংস। খেলার জন্য মাঠগুলো প্রস্তুত বলেন বাফুফের ম্যানেজার (কম্পিটিশন্স) মোহাম্মদ জাবের বিন তাহের আনসারী, ‘খেলা হবে এবার ৮ ভেন্যুতে। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) লিগ চালানোর জন্য জুন মাস পর্যন্ত আমাদের লিখিত অনুমতি দিয়েছে। মাঠগুলো খেলা আয়োজনের শতভাগ না হলেও প্রস্তুত। মাঠকর্মীরা ব্যস্ত সময় পার করছেন মাঠ খেলার উপযোগী করতে।’ বঙ্গবন্ধু স্টেডিয়াম ছাড়া বাকি মাঠগুলোর অধিকাংশই নির্বাচন উপলক্ষে ব্যবহৃত হয়েছে। তবে গুঞ্জন বিপিএলের জন্য চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে খেলা নাও হতে পারে।

সর্বশেষ খবর