রবিবার, ৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

গেইল খেলবেন আজ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনে সকালে ঢাকায় এসে পৌঁছেছেন টি-২০ সম্রাট ক্রিস গেইল। কিন্তু ক্লান্তিকর ভ্রমণের পর দুপুরে আর মাঠে নামেননি। সেরা তারকা না থাকায় গতকাল নিজেদের প্রথম ম্যাচে জিততে পারেনি রংপুর রাইডার্স। তবে আজ দেখা যাবে ক্যারিবীয় মারকুটে ব্যাটসম্যানকে। খুলনা টাইটানসের বিরুদ্ধে রংপুরের জার্সিতে দেখা যাবে গেইলকে।

চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ব্যাটিং নির্ভর দল গঠন করেছে এবার। তবে প্রথম ম্যাচে ছিল না তাদের সেরা দুই তারকা।  গেইল খেলতে পারেননি ক্লান্তির কারণে, আর এবি ডি ভিলিয়ার্স তো আগেই জানিয়েছেন প্রথম ছয় ম্যাচ খেলতে পারবেন না। দুই তারকার অনুপস্থিতিতে গতকাল চিটাগাং ভাইকিংসের বিরুদ্ধে মাত্র ৯৮ রানে অলআউট হয়ে যায় রাইডার্স। তবে বোলারদের দাপটে তারপরও ম্যাচ জমিয়ে তুলেছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি মাশরাফির দলের। ম্যাচে ৩ উইকেটে জিতে যায় মুশফিকুর রহিমের চিটাগাং ভাইকিংস।

গতকাল রংপুরের হয়ে ৪৪ রানের দারুণ এক ইনিংস খেলেছেন ইংলিশ তারকা রবি বোপারা। ম্যাচ শেষে তিনি ব্যাটসম্যানদের ব্যর্থতার কথাই ইঙ্গিতে জানিয়েছেন, ‘আমার মনে হয় এই উইকেটে আমরা আরও রান করতে পারতাম। ১৩০ চ্যালেঞ্জিং স্কোর হতো। নিজের মতো শট  খেলার জন্য এই উইকেট খুবই কঠিন।’

প্রথম ম্যাচে হারলেও আজ জয়ের ব্যাপারে আশাবাদী  বোপারা। গেইল খেলবে বলে দলের আত্মবিশ্বাসও থাকবে তুঙ্গে। গত আসরেও প্রথম দিকে ভালো করতে পারেনি রংপুর। তারপর ঠিকই দুর্দান্ত দাপট দেখিয়েছিল। তবে প্রথম ম্যাচে হারায় খুলনাকে নিয়ে সতর্ক উত্তরাঞ্চলের দলটি। গতকাল বোপারা বলেন, ‘খুলনা গত বছর খুবই স্মার্ট দল ছিল। তাদের বেশ কয়েকজন খুব ভালো মানের ক্রিকেটার আছে। কিন্তু আমরা বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে নিজেদেরই এগিয়ে রাখব। আমরা গত বছরও ভালোভাবে শুরু করতে পারিনি। কিন্তু পরের দিকে টুর্নামেন্টে খুবই ভালোভাবে আমরা ফিরে এসেছিলাম।’

আজ বিপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও সিলেট সিক্সার্স। মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার ‘নিষিদ্ধ’ হওয়া দুই সুপারস্টার ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ।

সিলেট তাদের নেতৃত্ব তুলে দিয়েছে ওয়ার্নারের হাতে। আর স্মিথ ভিক্টোরিয়ানসে  খেলবেন তামিমের নেতৃত্বে। লড়াই হবে হাড্ডাহাড্ডি। তবে দর্শকের দৃষ্টি থাকবে দ্বিতীয় ম্যাচের দিকে- রংপুর রাইডার্স বনাম খুলনা টাইটানস। গেইলের বিনোদন দেখতে কার না ভালো লাগে!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর