মঙ্গলবার, ১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

চার-ছক্কার ফুলঝুরির অপেক্ষা

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

টি-২০ ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুরি ছুটবে, এমন আকাক্সক্ষায় মাঠে আসেন দর্শক। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ঢাকা পর্বে হাতেগোনা দু-তিনটি ম্যাচ ছাড়া বাকিগুলোতে স্বল্পরানের স্কোর হয়েছে। ফলে ঢাকার মাঠে বিপিএল টানতে পারেনি দর্শক, গ্যালারির সিংহভাগই আসনই দেখা গেছে ফাঁকা। তবে বিপিএল এখন সিলেটে। আজ থেকে শুরু হওয়া সিলেট পর্বের লড়াইয়ে পুরো জমে ওঠার অপেক্ষায় বিপিএল। দর্শকরাও আগ্রহ ভরে চার-ছক্কার ফুলঝুরি দেখার অপেক্ষায় আছেন।

রাজশাহী কিংস ও খুলনা টাইটান্সের মধ্য দিয়ে আজ পর্দা ওঠছে বিপিএলের সিলেট পর্বের। খুলনার শক্তি বাড়াতে দলে যোগ দিয়েছেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। গতকাল দুপুরে সিলেট পৌঁছান এই পেসার। চার ম্যাচের সবকটিতেই হেরে পয়েন্ট তালিকার তলানিতে থাকা খুলনা সিলেট পর্বে জয়ের খাতা খুলতে মরিয়া। সমানসংখ্যক ম্যাচে দুই জয়ে কিছুটা সুবিধাজনক স্থানে থাকা রাজশাহী চায় জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে। একইদিন সন্ধ্যায় ‘ঘরের ফ্র্যাঞ্চাইজি’ সিলেট সিক্সার্স লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। বিপিএলে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলে একটিতে জয় সিলেট সিক্সার্সের। ঘরের মাঠে এসে তাই ভালো কিছুতেই চোখ তাদের। তবে মাঠে নামার আগেই বিতর্কে জড়িয়ে গেছে সিলেট সিক্সার্সের নাম। ফ্র্যাঞ্চাইজিটির গেল আসরের অধিনায়ক নাসির হোসেন এবার দুই ম্যাচ খেলে করেছেন ৪ রান। একাদশে তার জায়গা নিয়েই উঠেছে প্রশ্ন। এরকম অবস্থায় দলের সঙ্গে সিলেটে আসেননি নাসির। সিলেট সিক্সার্সের মিডিয়া সংশ্লিষ্টরা জানিয়েছেন, নাসিরকে আপাতত বিশ্রাম দেওয়া হয়েছে। বিপিএল যখন ফের ঢাকায় ফিরবে, তখন তিনি দলের সঙ্গে যোগ দেবেন। সিলেট পর্বে অংশ নিতে ঢাকা ডায়নামাইটস ছাড়া রংপুর রাইডার্সসহ বাকি ছয়টি ফ্র্যাঞ্চাইজিই পৌঁছে গেছে চায়ের শহরে। তবে ঢাকাও রাতেই সিলেট পৌঁছে যাওয়ার কথা। গতকাল বিকালে বিমানযোগে সিলেটে পৌঁছায় মাশরাফির রংপুর রাইডার্স। সেখান থেকে কড়া নিরাপত্তায় তাদেরকে নিয়ে যাওয়া হয় হোটেলে। আগামীকাল সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে আজ অনুশীলনে ঘাম ঝরাবেন ক্রিস গেইল, রবি বোপারা।

বিপিএলের সিলেট পর্বের ম্যাচের টিকিট বিক্রি শুরু হয় গতকাল সকাল থেকে। টিকিট কিনতে সকাল থেকেই ক্রীড়াপ্রেমীদের দীর্ঘলাইন দেখা যায়। পড়ন্ত বিকাল পর্যন্ত লাইনে দাঁড়িয়ে টিকিট কিনেছেন তারা। বিপিএলে এবার টিভি সম্প্রচারে নতুনত্ব আনতে ঢাকায় স্পাইডার ক্যাম ব্যবহার করা হয়েছে। তবে সিলেটে স্পাইডার ক্যাম ব্যবহারের সুযোগ না থাকায় এর স্বাদ পাচ্ছেন না এখানকার দর্শক।

 

সর্বশেষ খবর