শুক্রবার, ১৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

স্মিথের পর ওয়ার্নার

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

স্মিথের পর ওয়ার্নার

রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেট সিক্সার্সের দুরন্ত জয়ের নায়ক লিটন দাস। অসাধারণ ব্যাটিং করে সিলেটকে আসরে দ্বিতীয় জয় উপহার দেন লিটন। উইকেটরক্ষক ব্যাটসম্যানের দুর্দমনীয় ব্যাটিংয়ে আড়ালে পড়ে যান ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার বাঁ হাতি ওপেনার এবার শুধু খেলছেনই না, সিলেটকে নেতৃত্বও দিচ্ছেন। তার আগ্রাসী সুচারু নেতৃত্বে দুই জয় পাওয়া ম্যাচ দুটিতেই হাফসেঞ্চুরি করেছেন ওয়ার্নার। চিটাগং ভাইকিংসের বিপক্ষে খেলেছিলেন ৫৯ রানের ইনিংস। পরশু বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে খেলেছেন ৬১ রানের ইনিংস। বিশেষ করে রংপুরের বিপক্ষে তার মাঠের উপস্থিতি বিস্মিত করেছে সবাইকে। কি ব্যাটিং, কি ফিল্ডিং-চোখ ধাঁধিয়ে দিয়েছেন মাঠের সবার। মাশরাফির দলের বিপক্ষে ওয়ার্নার খেলেছেন কনুইয়ের ইনজুরি নিয়ে। এই ইনিজুরি নিয়ে সিলেটে আরও দুটি ম্যাচ খেলবেন। এরপর উড়ে যাবেন অস্ট্রেলিয়া। যদিও সিলেট সিক্সার্স কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে ওয়ার্নারের চলে যাওয়ার বিষয় জানায়নি। কিন্তু অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, তিনি কনুইয়ে ব্যথা পেয়েছেন। শিগগিরই ফিরছেন অস্ট্রেলিয়ায়। তার জায়গায় খেলতে ঢাকায় আসবেন ইংল্যান্ডের জেসন রয়। তার বিপিএল খেলার বিষয়টি নিশ্চিত করেছে তার কাউন্টি দল সারে। সিলেটে খেলতে আসার কথা দক্ষিণ আফ্রিকা অলরাউন্ডার ওয়েইন পারনেলের।

ওয়ার্নার সিলেটের পক্ষে দুটি ম্যাচ খেলে ফিরে যাবেন অস্ট্রেলিয়ায়। আজ তৃতীয় জয়ের সন্ধানে তিনি খেলতে নামবেন পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটসের। দিনের আরেক ম্যাচে মুখোমুখি হবে তামিম ইকবাল, শহীদ আফ্রিদির কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও পয়েন্ট টেবিলের নিচের দল মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস। কনুইয়ের চোটে এর আগেই  দেশে ফিরে গেছেন স্টিভ স্মিথ। কনুইয়ের অস্ত্রোপাচার করার পর তিন মাস পর মাঠের বাইরে থাকতে হবে স্মিথকে। এখন যাবেন ওয়ার্নার। তার জায়গায় বিপিএলে খেলার জন্য গতকাল ইংল্যান্ড ছাড়ার কথা জেসন রয়ের। কাউন্টি দল সারে তাদের ওয়েব সাইটে জানিয়েছে, বিপিএলে সিলেট সিক্সার্সের বাকি ৭টি ম্যাচ খেলার জন্য বাংলাদেশে যাবে রয়। ইংলিশ মারুকটে ওপেনার রয় আইপিএলে খেলেন দিল্লি ডেয়ারডেভিলসের পক্ষে। এছাড়া তিনি নিয়মিত খেলেন বিগ ব্যাশ ও পিএসএলে।

৩২ বছর বয়স্ক ওয়ার্নার এবারই প্রথম খেলছেন বিপিএলে। খেলার সুযোগ পেয়েছেন অবশ্য বল টেম্পারিংয়ের অভিযোগে এক বছর নিষিদ্ধ থাকায়। সিলেটের প্রথম ম্যাচে তিনি করেছিলেন ১৪ রান। দ্বিতীয় ম্যাচে প্রায় একাই সিলেটকে জয় উপহার দেন চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৫৯ রানের হার না মানা ইনিংস খেলে। পরের দুই ম্যাচে ফের ব্যর্থ অসি ওপেনার। এরপর পরশু রংপুরের বিপক্ষে আগ্রাসী ব্যাটিং করে ৬১ রানের ইনিংস। আসরে ৫ ম্যাচে ওয়ার্নারের রান ১৬১। 

স্মিথের পর ওয়ার্নারের বিদায়ে বিপিএলের আবেদন কমবে কোনো সন্দেহ নেই। যদিও এবি ডি ভিলিয়ার্সের সংযুক্ত ফের আবেদন বাড়াবে বিপিএলের চলতি আসরের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর