রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

স্বস্তির জয় শেখ জামালের

নোয়াখালী প্রতিনিধি

স্বস্তির জয় শেখ জামালের

বিজেএমসির দুর্গে শেখ জামালের সলোমানের আক্রমণ

তিন ম্যাচেও জয়ের দেখা নেই। তিনবারের পেশাদার লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি হতাশায় ছিল। প্রথম ম্যাচে বর্তমান রানার্সআপদের হারটা না হয় মানা যায়। কেননা প্রতিপক্ষ ছিল শক্তিশালী বসুন্ধরা কিংস। গোপালগঞ্জে যেখানে কিনা আফুসি শিষ্যদের হেসেখেলে জেতার কথা সেখানেও ঘটল বড় অঘটন। মুক্তিযোদ্ধার কাছে হারল ০-৩ গোলে। তাও আবার দুর্বল প্রতিপক্ষের ফামুসা লিগের প্রথম হ্যাটট্রিক করে বসলেন। বড় দলের এমন করুণ হারটাই ঘরোয়া ফুটবলে বড় অঘটন হয়ে চিহ্নিত হয়ে আছে।

ঢাকায় হার এড়ানো ও তৃতীয় ম্যাচে ২-২ গোলে ড্র করে বসলো রহমতগঞ্জের সঙ্গে। টানা তিন ম্যাচে আট পয়েন্ট নষ্ট করে শেখ জামাল ভক্তদের ভাবিয়ে তোলে। যাক অবশেষে জয়ের দেখা পেয়েছে তারা।

গতকাল নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ২-০ গোলে হারিয়েছে টিম বিজেএমসিকে। মাঠে নামার আগে দুই দলেরই তিন ম্যাচে পয়েন্ট ছিল ১। শেখ জামাল জেতায় ৪ পয়েন্ট নিয়ে সাতে উঠে এল। বিজেএমসি পড়ে থাকল এগারতেই। রহমতগঞ্জের সঙ্গে ড্র করার পর কোচ জোসেফ আফুসি বলেছিলেন, আমার বিশ্বাস এই সংকটাপন্ন অবস্থা কেটে যাবে। সামনে ছেলেরা ঠিকই জ্বলে উঠবে।

আফুসি মনে হয় সেই কৌশল ঠিক করে মাঠে নামায়। ম্যাচ যে একতরফা হয়েছে তাও বলা যাবে না। তবে শেখ জামালের খেলায় ছন্দ খুঁজে পাওয়া গিয়েছিল। জয় পেতে শুরু থেকেই মরিয়া হয়ে লড়তে থাকে। ১৩ মিনিটেই শেখ জামালকে এগিয়ে রাখেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লুসিয়ানো। মানিকের নেওয়া ফ্রি-কিকে হেডে গোল করেন এই আর্জেন্টাইন। লিগে এটি তার দ্বিতীয় গোল। ৩৩ মিনিটে ব্যবধান বাড়ান কিরগিজস্তানের ফরোয়ার্ড ডেভিড ব্রুস। এ গোলের উৎস ছিল ফ্রি-কিক। অধিনায়ক সলোমন কিংসের ফ্রি কিকে বল পেয়ে প্রতিপক্ষের জালে বল পাঠান ডেভিড।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর