শিরোনাম
মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

টি-২০তেও হারল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

গত কয়েক বছর টি-২০ ক্রিকেটে হারতে প্রায় ভুলেই গিয়েছিল পাকিস্তান। একের পর এক জয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে নিজেদের চারপাশে এক অপরাজেয় কেল্লাই গড়ে তুলেছিল তারা। কিন্তু সেই কেল্লা এবার জয় করে নিল দক্ষিণ আফ্রিকা। আগের ৩৫ ম্যাচে টানা দুটি হারের রেকর্ড ছিল না পাকিস্তানের। এবার তিন ম্যাচের সিরিজে প্রথম দুটিতে হেরে সিরিজ তুলে দিল তারা দক্ষিণ আফ্রিকার হাতে। গত রবিবার ৭ রানের জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে প্রোটিয়ারা। আগের ম্যাচে তারা জিতেছিল ৬ রানে। আগামীকাল হোয়াইটওয়াশ এড়াতে লড়তে হবে পাকিস্তানকে। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সফরে টেস্ট এবং ওয়ানডে সিরিজে হেরেছে পাকিস্তান। গত রবিবার প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। সর্বোচ্চ ৬৫ রান করেন মিলার।

এছাড়াও ফন ডার ডাসেন ৪৫, মালান ৩৩ এবং রিজা হেনড্রিকস ২৮ রান করেন। পাকিস্তানের পক্ষে ইমাদ ও শাহিন ১টি করে উইকেট শিকার করেন। জবাব দিতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করতেই শেষ হয় পাকিস্তানের ইনিংস। দলের পক্ষে বাবর ৯০, তালাত ৫৫ রান করেও পরাজয় এড়াতে পারেননি। দক্ষিণ আফ্রিকার পক্ষে ফেলুকওয়ায়ো ৩টি এবং বিউরান ও মরিস ২টি করে উইকেট শিকার করেন। ম্যাচসেরা হন ডেভিড মিলার।

এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা। এর আগে গত তিন বছরে টানা একটি ত্রিদেশীয় সিরিজসহ ১১টি টি-২০ সিরিজে হারেনি পাকিস্তান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর