Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৩৫

দেশসেরা হওয়ার স্বপ্ন শেখ জামাল ক্রিকেট একাডেমির

ক্রীড়া প্রতিবেদক

দেশসেরা হওয়ার স্বপ্ন শেখ জামাল ক্রিকেট একাডেমির

সাফওয়ান সোবহান দেশের বৃহত্তম শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান। তবে ক্রীড়াপ্রেমী বলে আলাদা পরিচিতি উনার। বিপিএলের অন্যতম পরিচিত দল রংপুর রাইডার্সের কর্ণধার তিনি। আবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রেসিডেন্টও। তার সুদক্ষ পরিচালনায় রংপুর রাইডার্স চ্যাম্পিয়ন হয়েছে বিপিএলের পঞ্চম আসরে। সদ্য সমাপ্ত বিপিএলে এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, অ্যালেক্স হেইলস, রিলি রুশোদের মতো তারকা ক্রিকেটারদের খেলিয়ে মন জয় করেছেন ক্রিকেটপ্রেমীদের। এবার তার সুযোগ্য নেতৃত্বে দেশ সেরা ক্রিকেট একাডেমি হওয়ার স্বপ্ন দেখছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ক্রিকেট একাডেমি। গতকাল ক্রিকেট একাডেমির ক্রিকেট উৎসবে উপস্থিত থেকে একটি বোলিং মেশিন দেওয়ার ঘোষণা দেন সাফওয়ান সোবহান। তার এ ঘোষণায় প্রাণের সঞ্চার ঘটে একাডেমির ক্রিকেট উৎসবে। বোলিং মেশিনটি আগামী দু-তিনদিনের মধ্যে একাডেমি পেয়ে যাবে।
শেখ জামাল ধানমন্ডি ক্লাব ঘরোয়া ক্রিকেটের অন্যতম পরিচিত ক্লাব। প্রিমিয়ার ক্রিকেটের শীর্ষস্থানীয় ক্লাবগুলোর একটি। ভবিষ্যতে দেশের ক্রিকেটে প্রতিভাবান ক্রিকেটার উপহার দিতেই ক্লাবটি গঠন করে ক্রিকেট একাডেমিটি। ক্লাবটির প্রেসিডেন্ট সাফওয়ান সোবহানের হাত ধরে একাডেমিটি এবার এগিয়ে যেতে চাইছে সামনের দিকে। স্বপ্ন দেখছে দেশ সেরা হওয়ার। গতকাল বিকালে একাডেমির ক্রিকেট উৎসব ও পিকনিতে উপস্থিত থেকে সাফওয়ান সোবহান বলেন, ‘আমি ধানমন্ডিতেই বড় হয়েছি। এখানকার মাঠে খেলেছি। ক্লাবের পক্ষ থেকে কমিউনিটিকে কিছু ফেরত দিতে পারছি, এজন্য সবার কাছে আমি কৃতজ্ঞ। দেশ-জাতিকে কিছু উপহার দিতে পারলে সেটা হবে বিশেষ কিছু। আশা করছি এই একাডেমি এগিয়ে যাবে অনেক দূর।’ তিনি যখন কথাগুলো বলছিলেন, তখন মাথা দুলিয়ে সম্মতি জানাচ্ছিলেন অনুষ্ঠানের বিশেষ অতিথি সাফওয়ান সোবহানের ছেলে শেহজাদ আকবর সোবহান। ছোট ছোট ছেলেদের মিলন মেলায় সাফওয়ান সোবহান শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ফুটবলারদের সঙ্গে সময় কাটান এবং তাদের প্রিমিয়ার ফুটবল লিগে ভালো খেলতে অনুপ্রাণিত করেন।
গতকালের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শেখ জামালের ফাউন্ডার প্রেসিডেন্ট ও গভর্নিং বডির চেয়ারম্যান মনজুর কাদের চৌধুরী, সাফওয়ান সোবহানের ব্যক্তিগত সচিব মো. ফয়জুর রহমান, বিসিবি পরিচালক নাজিব আহমেদ, ক্লাব পরিচালক ইকবাল খোকন, সাবেক ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, আবদুল গাফফারসহ অন্যরা। দিনভর নানা আয়োজনে একাডেমির ছাত্র ও তাদের অভিভাবকরা করেছেন পিকনিক। গত বছরের অসাধারণ পারফরম্যান্সের জন্য অনুষ্ঠানে পুরস্কৃত করা হয় কয়েকজনকে। একাডেমিতে ছাত্রদের কোচিং করান ১৩ জন কোচ।


আপনার মন্তব্য