Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৩৪

জুভেন্টাসের সামনে অ্যাথলেটিকো

ক্রীড়া ডেস্ক

জুভেন্টাসের সামনে অ্যাথলেটিকো
অনুশীলনে রোনালদো

লিগের শিরোপা জয়ের রেসে প্রতিপক্ষ দলগুলো থেকে বেশ অনেক এগিয়ে। টেবিলের দ্বিতীয় দল নেপোলি থেকে এগিয়ে ১৩ পয়েন্ট। পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ও আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালার জোরালো আক্রমণে প্রতিপক্ষ দলগুলো মিঁইয়ে যাচ্ছে প্রতি ম্যাচে। বাংলাদেশ সময় আজ মধ্যরাতে রোনালদো ও দিবালার হেভিয়েট ক্লাব জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগে সেরা ১৬-এর প্রথম লেগে মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদের। দিয়াগো কস্তা ও আঁতোয়ান গ্রিজম্যানের অ্যাথলেটিকোও চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম ফেবারিট। দুই হেভিওয়েটের লড়াই হবে অ্যাথলেটিকোর মাঠে। একই দিন আসরের অন্যতম ফেবারিট ম্যানচেস্টার সিটিকে আতিথিয়েতা দিবে জার্মানির ক্লাব শালকে ০৪। ম্যাচ শালকের মাঠে হলেও ফেভারিট পেপ গার্ডিওলার ম্যান সিটি। দলটির অবস্থান ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলে সবার উপরে। শালকের অবস্থান এখন ১৪ নম্বরে।

চ্যাম্পিয়ন্স লিগে বর্তমান সময়ের অন্যতম ফেবারিট দল স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো। দলটি স্প্যালিম লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল। দলটির মধ্যমাঠের মূল কারিগর বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের আঁতোয়া গ্রিজম্যান। যিনি গোল করতে এবং করাতেও সিদ্ধ। কোচ দিয়াগো সিমিওনের কোচিংয়ে দলটি ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লা লিগায় বার্সেলোনার পেছনে অবস্থান করছে। গ্রিজম্যানের পাশাপাশি দলটির অন্যতম ভরসা ব্রাজিলিয়ান বংশো™ভূত স্প্যানিশ স্ট্রাইকার কস্তা। যিনি যে কোনো দুরূহ অ্যাঙ্গেল থেকে গোল করতে পারদর্শী। অবশ্য সিমিওনের দলকে অনেক বেশি সাবধানী হতে হবে পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার রোনালদোর জন্য। যিনি এই মুহূর্তে রয়েছেন দারুণ ফর্মে। জুভেন্টাসের জার্সি গায়ে এখন পর্যন্ত ১৯ গোল করেছেন পর্তুগিজ উইঙ্গার। ম্যাসিমিলিয়ানো আলেগ্রির দলের দলটির আরেক ভরসা দিবালাও ফিরেছেন ফর্মে। তবে ইতালিয়ান ক্লাবটি ভর করে আছে রোনালদোর বুটের ঝলকের দিকে। অবশ্য দিবালা প্রতিপক্ষ অ্যাথলেটিকো মাদ্রিদকে বেশ সমীহ করে কথা বলেছেন, ‘অ্যাথলেটিকো মাদ্রিদ সম্পর্কে আমাদের পরিষ্কার ধারণা রয়েছে। দিয়াগো সিমিওনের কোচিংয়ে দলটি মূলত কাউন্টার অ্যাটাক নির্ভর। দলটির রক্ষণভাগ বেশ আঁটোসাঁটো। তবে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে এখন থেকে সব ম্যাচ জিততে হবে। তাই কোনো ভুল করা যাবে না।’ প্রতিপক্ষ দলে রোনালদোর মতো ফুটবলার থাকার পরও অ্যাথলেটিকোর কোচ সিমিওনে আত্মবিশ্বাসী, ‘জুভেন্টাস বেশ আক্রমণাত্মক ফুটবল দল। তাদের বিপক্ষে কোনো ভুল করা যাবে না। আমরা প্রস্তুত।’   

ক্যারিয়ারের বেশ কয়েকবার চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি উপহার দিয়েছেন বার্সেলোনাকে। স্প্যানিশ ক্লাবটি ছেড়ে পেপ গার্ডিওলার এখন ইংলিশ জায়ান্ট ম্যান সিটির বস। তার কোচিংয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ, এফ কাপের শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ অধরাই রয়ে গেছে। কিন্তু এবার সেই ব্যর্থতা গোচাতে মরিয়া গার্ডিওলা। সার্জিও আগুইরার স্কোরিং সামর্থ্যে ভর করে জিততে চাইছে ইউরো সেরা কাপের মর্যাদা। নক আউট পর্বের আজ প্রথম লেগে গার্ডিওলার দলের প্রতিপক্ষ শালকে ০৪। দলটি ফর্ম হারিয়ে বুন্দেস লিগায় ১৪ নম্বরে অবস্থান করছে। বিপরীতে ম্যান সিটি সবার উপরে ইংলিশ লিগে। এখন দেখাই যাক বাজিমাত করতে পারেন কি না আগুইরা।


আপনার মন্তব্য