সোমবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

চেনা চেহারায় মেসি

ক্রীড়া ডেস্ক

চেনা চেহারায় মেসি

লিওনেল মেসি গোল করছেন, সেভিয়ার সমর্থকরা অবিশ্বাসভরা দৃষ্টিতে তাকিয়ে হাসছেন। গত শনিবার সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ৪-২ গোলের জয়ে মেসির হ্যাটট্রিক দেখে বিমুগ্ধ সেভিয়ার দর্শকরা। নিজেদের মাঠে বসে দলের পরাজয়টাও তাদের মুগ্ধতায় কোনো পরিবর্তন আনতে পারেনি। এমন সুন্দর ফুটবল দর্শনের জন্য প্রতিপক্ষের সমর্থক হতেও যেন তাদের আপত্তি নেই। সেভিয়ার দর্শকদের দোষটাই বা কী! তাদের দল দুই দুইবার এগিয়ে গিয়েছিল। কিন্তু মেসি নামক ভিনগ্রহের (!) এক ফুটবলার সব কিছুই উলট পালট করে দিল। কী এক জাদুমন্ত্রবলে সেভিয়ার ডিফেন্স ভেঙে একে একে তিনটা গোল করে দিল। মেসির প্রথম গোলটাকে অনেকেই এরই মধ্যে তার ক্যারিয়ারের সেরা বলে মন্তব্য করতে শুরু করেছেন। রাকিটিচের বাড়িয়ে দেওয়া বলটা মাটিতে পড়তে না দিয়ে বাইসাইকেল কিকে দুর্দান্ত এক গোল করেন মেসি। এরপরের দুইটা গোলও কম সুন্দর ছিল না। শেষদিকে সুয়ারেজকে গোল করার মতো একটা বল এগিয়ে দেন। সুয়ারেজের গোলটাও ছিল দুরন্ত। সবমিলিয়ে অসাধারণ এক বার্সেলোনাকে দেখল সেভিয়ার দর্শকরা।

টানা দুটি এল ক্ল্যাসিকোর ঠিক পূর্ব মুহূর্তে এমনই এক বার্সেলোনাকেই তো দেখতে চেয়েছিলেন কোচ ভালভার্দে।

 দেখতে চেয়েছিলেন, মেসি তার সবচেয়ে ভয়ঙ্কর রূপটা ধারণ করুক। আর্জেন্টাইন জাদুকরের ভয়ঙ্কর রূপ একদিকে বার্সেলোনাকে আশার বাণী শোনাচ্ছে। অন্যদিকে শঙ্কা ছড়িয়ে দিচ্ছে রিয়াল শিবিরে। লিওনেল মেসি লা লিগায় তার ৩২তম হ্যাটট্রিক করলেন (সবমিলিয়ে এটা মেসির ৫০তম)। লা লিগায় এগিয়ে আছেন কেবল ক্রিস্টিয়ানো রোনালদো (৩৪টি হ্যাটট্রিক)। রোনালদোর অন্য একটা রেকর্ড অবশ্য ভেঙে দিয়েছেন মেসি। লা লিগায় এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটি মেসির (সেভিয়ার বিপক্ষে ২৮ গোল)। রোনালদো সেভিয়ার বিপক্ষেই করেছিলেন ২৫ গোল।

আগামী বুধবার কোপা দেল রে কাপে সেমিফাইনালের দ্বিতীয় লেগে এল ক্ল্যাসিকোতে মুখোমুখি হচ্ছে রিয়াল-বার্সা। প্রথম লেগে ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র করেছিল দুই দল। এবার সান্তিয়াগো বার্নাব্যুতে দুই দলের সামনেই চ্যালেঞ্জ। এর ঠিক তিন দিন পরই লা লিগায় এল ক্ল্যাসিকো খেলতে নামবে দুই দল। এবারেও রিয়ালের মাঠে। টানা দুই এল ক্ল্যাসিকোর আগে লিওনেল মেসির ভয়ঙ্কর রূপ বার্সেলোনার জন্য ইতিবাচক হয়ে দেখা দিয়েছে।

 

সর্বশেষ খবর