Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ মার্চ, ২০১৯ ২২:৫৪

মুস্তাফিজকে খেলানো হয়নি যে কারণে

ক্রীড়া প্রতিবেদক

মুস্তাফিজকে খেলানো হয়নি যে কারণে

একে তো সাকিব আল হাসান নেই, খেলানো হয়নি দলের সেরা বোলার মুস্তাফিজুর রহমানকেও। হ্যামিল্টনে অনভিজ্ঞ এক পেস আক্রমণ নিয়েই নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেছে বাংলাদেশ দল। এই সুযোগে প্রথম ইনিংসেই রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। দ্বিতীয় দিন শেষে তাদের স্কোর ৪ উইকেটে ৪৫১ রান। তিন পেসার আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ ও ইবাদত হোসেন কোনো উইকেটই পাননি। তারা ৬৬ ওভারে দিয়েছেন ২২৬ রান। আরেক বোলার স্পিনার মেহেদী হাসান মিরাজ দিনের শেষ মুহূর্তে একটি উইকেট পেলেও ৩১ ওভার বল করে তিনি দিয়েছেন ১৪৯ রান। নিয়মিত বোলারদের এমন বিবর্ণ দিনে বেশ সফল ছিলেন অনিয়মিত বোলার মিডিয়াম পেসার সৌম্য সরকার। দুটি উইকেট তিনিই নিয়েছেন। একটি উইকেট নিয়েছেন মাহমুদুল্লাহ নিজেও।

দলের নিয়মিত বোলারদের ব্যর্থতার দিনে বেশ ভালোই করেছেন সৌম্য। তাকে দিয়ে অধিনায়ক ১৯ ওভার বল করিয়ে নিয়েছেন। রান দিয়েছেন ৫৭। দ্বিতীয় দিনে তিনিই ছিলেন বাংলাদেশের সফল বোলার। বোলিং আক্রমণ বিভাগের ব্যর্থতার পর প্রশ্ন উঠতেই পারে, কেন মুস্তাফিজকে হ্যামিল্টনে নামানো হলো না? কোচ স্টিভ রোডস জানিয়েছেন, ওয়েলিংটনের বাতাসের কথা মাথায় রেখেই নাকি হ্যামিল্টন টেস্টে বিশ্রামে রাখা হয়েছে কাটার মাস্টারকে।

মুস্তাফিজের যে ফিটনেস, তাতে ওয়ানডে সিরিজ খেলার পর টানা দুই টেস্ট খেলা কঠিন। গতকাল রোডস বলেন, ‘বাতাসের মধ্যে বোলিং করার ক্ষেত্রে সেরা মুস্তাফিজ। এ কারণেই তাকে হ্যামিল্টনে দলে রাখা হয়নি। যাতে ওয়েলিংটনে ফ্রেসভাবে খেলতে নামতে পারে।

তা ছাড়া আরেকটি কারণ হচ্ছে, ব্যাক টু ব্যাক টেস্টে বোলিং করা মুস্তাফিজের জন্য কঠিন। ওয়েলিংটনে সে যাতে ভালো করতে পারে সে জন্য তাকে নিয়ে অনেক কাজ করা হচ্ছে।’

উল্লেখ্য, বাংলাদেশ দল দ্বিতীয় টেস্ট খেলবে ওয়েলিংটনে। যেটি শুরু হবে ৮ মার্চ থেকে। নিউজিল্যান্ডের রাজধানী শহরের আরেক নাম ‘বাতাসের শহর’।

 


আপনার মন্তব্য