বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০১৯ ০০:০০ টা

বেয়ারস্টো জেতালেন ইংল্যান্ডকে

ক্রীড়া ডেস্ক

বেয়ারস্টো জেতালেন ইংল্যান্ডকে

ওয়ানডে সিরিজে জিতেনি কেউ। তবে ক্যারিয়ারের অন্তিম লগ্নে অসাধারণ ব্যাটিং করে ক্রিকেটপ্রেমীদের চমকে দিয়েছেন ক্রিস গেইল। ৪০ বছর বয়সী ক্যারিবীয়ান লিজেন্ড ড্র হওয়া সিরিজে দুই সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরিতে রান করেছেন ৪২৪। ঘরের মাটিতে ক্যারিয়ারের শেষ ওয়ানডে সিরিজে এর চেয়ে ভালোর উদাহরণ খুব বেশি নেই। ওয়ানডে সিরিজ শেষে পরশু রাতেও দুন্ধুমার ব্যাটিং শুরু করেছিলেন ব্যাটিং দানব গেইল। যদিও বেশিদূর এগোতে পারেননি। এগোতে না পারায় জয়ও পায়নি ওয়েষ্ট ইন্ডিজ। জনি বেয়ারস্টোর দুরন্ত ব্যাটিংয়ে ৭ বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে তিন ম্যাচ টি-২০ সিরিজে এগিয়ে গেছে ইংল্যান্ড।     

গ্রস আইলেটে টস হেরে ব্যাটিং করে স্বাগতিক ওয়েষ্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজে ছক্কার রেকর্ড গড়া গেইল দুই ছক্কা হাঁকিয়ে বড় কিছুর স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু ক্রিস জর্ডানের বলে সাজঘরে ফিরেন মাত্র ১৫ রান করে। মিডল অর্ডারে নিকোলাস পুরান ৩৭ বলে ৫৮ রানের ঝকঝকে ইনিংস খেললে ২০ ওভারে ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৬০ রান। শেষ দিকে ব্রাভো ২৮ রান করেন ৩০ বলে। সফরকারী ইংলিশদের সফল বোলার কুরান নেন ৩৬ রানের খরচে ৪ উইকেট। জর্ডান ১৬ রানে নেন ২ উইকেট। টার্গেট ১৬১ রান। দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক ইউয়ান মরগান ও ম্যাচসেরা জনি বেয়ারস্টো জুটি বেঁধে যোগ করেন ৬৫১ রান।

মরগানের অবদান ৮ হলেও বেয়ারস্টো সাজঘরে ফিরেন ৬৮ রান করে। ৪০ বলের ইনিংসটিতে ছিল ৯ চার ও ২ ছক্কা। শেষ দিকে জয়টি সহজ করে দেন জর্জয় ডেনলি ২৯ বলে ৩০ রানের ইনিংস খেলে।

সর্বশেষ খবর