সোমবার, ১১ মার্চ, ২০১৯ ০০:০০ টা

আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন

দিনাজপুর প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০১৯ শুরু হয়েছে।

হাবিপ্রবি ভেন্যুতে শুরু হওয়া আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ২০টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ২০টি ছাত্র প্রতিনিধি এবং ১৩টি ছাত্রী প্রতিনিধি দল অংশ নিবে। প্রতিযোগিতা চলবে ১৩ মার্চ পর্যন্ত গতকাল হাবিপ্রবি জিমনেসিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

গতকাল দুপুরের আগে দুইটি খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসকে পরাজিত করে এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে এগিয়ে যায়।

গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বনাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বনাম মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বনাম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত হয়।

হাবিপ্রবি’র শরীরচর্চা শাখার পরিচালক প্রফেসর শাহ্ মো. মঈনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাবিপ্রবি’র ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রাজিব হাসান, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সদস্য সচিব সুজন কান্তি মালি ও আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৯ আয়োজক কমিটির সদস্য সচিব হাবিপ্রবি’র শরীরচর্চা শাখার উপ-পরিচালক মো. মাহমুদুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে ড. মু. আবুল কাসেম বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শরীর ও মন সুস্থ রাখার অন্যতম প্রধান উপায় খেলাধুলা করা। তিনি অংশগ্রহণকারী পাবলিক বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের খেলোয়াড়ি সুলভ মনোভাব পোষণ করার আহ্বান জানান এবং সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ খবর