শনিবার, ২৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

সেঞ্চুরির হ্যাটট্রিক এনামুলের

ক্রীড়া প্রতিবেদক

সেঞ্চুরির হ্যাটট্রিক এনামুলের

সেঞ্চুরির হ্যাটট্রিক করেই ফেললেন এনামুল হক বিজয়। ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটে গতকাল বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর বিপক্ষে তিন অঙ্কের জাদুকরী ইনিংস খেলে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন জাতীয় দলের ওপেনার। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের পক্ষে প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরির হ্যাটট্রিক করেছিলেন মোহাম্মদ আশরাফুল। এবার তার পাশে নাম লিখেছেন ২৬ বছর বয়স্ক তরুণ এনামুল হক বিজয়। এনামুলের সেঞ্চুরির হ্যাটট্রিকের ম্যাচে প্রাইম ব্যাংক ১৬ রানে হারিয়েছে আবাহনীকে।   

টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান আশরাফুল টানা তিন ম্যাচে সেঞ্চুরি করেছিলেন গত আসরে। এনামুল করলেন এবার, প্রাইম ব্যাংকের অধিনায়ক হয়ে। খেলাঘর সমাজকল্যাণের বিপক্ষে ৩৭ রানের ইনিংস দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছিলেন জাতীয় দলের ওপেনার এনামুল। দ্বিতীয় ম্যাচে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে তার ব্যাট থেকে বেরোয় ২৮ রানের ইনিংস। লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে তৃতীয় ম্যাচে এসে দেখা পান সেঞ্চুরির। খেলেন ১০০ রানের হার না মানা ইনিংস। লিগে নিজেদের চার নম্বর ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে খেলেন ১০১ রানের অপরাজিত ইনিংস। গতকাল মাশরাফি, সাব্বির, মোসাদ্দেক, সৌম্য, মিথুনদের আবাহনীর বিপক্ষে খেলেন ১০২ রানের ইনিংস। ১২৫ বলের ইনিংসটিতে ছিল ৫টি চার ও ২টি ছক্কা।

অধিনায়ক এনামুলের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের সংগ্রহ ছিল ৫০ ওভারে ৫ উইকেটে ৩০২ রান। জবাবে আবাহনীর ইনিংস থেমে যায় ২৮৬ রানে। লিগে টানা চার জয়ের পর প্রথম হারের তিক্ত স্বাদ নিল আবাহনী। দিনের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও লিজেন্ড অব রূপগঞ্জ। শেখ জামাল ২ উইকেটে মোহামেডানকে এবং রূপগঞ্জ ৮ উইকেটে গাজী ক্রিকেটার্স হারায়।

সর্বশেষ খবর