সোমবার, ২৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা

জয়ে শুরু ইতালি স্পেনের

ক্রীড়া ডেস্ক

জয়ে শুরু ইতালি স্পেনের

পেনাল্টিতে গোল করে স্পেনের জয়ের নায়ক সার্জিও রামোস -এএফপি

বিশ্বকাপ বাছাইপর্ব পাড়ি দিতে না পারায় রাশিয়ায় ইতালিয়ান ভক্তরা বেশ অস্বস্তিতেই পড়েছিল। তবে ইউরো কাপের বাছাইপর্বে দারুণ সূচনা করেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। গত শনিবার নিজেদের প্রথম ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ইতালি। বাছাইপর্বে শুভ সূচনা করেছে স্পেনও। তারা নরওয়েকে ২-১ গোলে হারিয়েছে।

ইতালি না থাকায় রাশিয়া বিশ্বকাপের রঙ হারিয়েছিল অনেকটা। ফুটবলের পুরনো পরাশক্তি ইতালি সব সময়ই ফেবারিটের তকমাধারী। গতবার বিশ্বকাপটাই খেলতে পারল না! বিশ্বকাপ খেলতে না পারার ব্যর্থতা নিয়ে বুফনরা চলে যাওয়ার পর নতুন করে দল গঠন করেছেন সাবেক ম্যানসিটি কোচ রবার্তো মানসিনি। এই দলটা নিজেদের হৃত গৌরব ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। বনুচ্চি-কিয়েল্লিনিরা ইউরো বাছাইপর্বে নিজেদের মেলে ধরলেন পূর্ণরূপে। ফিনল্যান্ডের বিপক্ষে ব্যারেয়া এবং কিয়েনের গোলে জয় পেয়েছে ইতালি।

 স্পেন গত বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেললেও বিদায় নিয়েছিল নকআউট পর্বের শুরুতেই। তবে তারাও দলটা গুছিয়ে নিচ্ছে সাবেক বার্সা কোচ লুইস এনরিকের অধীনে। ইউরো কাপের বাছাই পর্বে গত শনিবার স্পেনের হয়ে গোল করেছেন রদ্রিগো এবং সার্জিও রামোস।

এদিকে ইউরো কাপ বাছাইপর্বে সুইজারল্যান্ড ২-০ গোলে হারিয়েছে জর্জিয়াকে। সুইসদের পক্ষে গোল দুটি করেছেন স্টিভেন জুবের এবং ডেনিস জাকারিয়া। এছাড়াও বসনিয়া ২-১ গোলে হারিয়েছে আরমেনিয়াকে। রবিন কুইসন এবং ভিক্টর ক্লাসোনের গোলে সুইডেন ২-১ ব্যবধানে হারিয়েছে রুমানিয়াকে। বসনিয়ার পক্ষে গোল দুটি করেন রেইড ক্রুনিচ ও ডেনি মিলোসেভিচ। গ্রিস ২-০ গোলে লিচেনস্টাইন, আয়ারল্যান্ড ১-০ গোলে জিব্রাল্টার এবং মাল্টা ২-১ গোলে ফারো আইল্যান্ডকে হারিয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর