রবিবার, ৩১ মার্চ, ২০১৯ ০০:০০ টা

মনোনয়নপত্র জমার শেষ দিন আজ

ক্রীড়া প্রতিবেদক

মনোনয়নপত্র জমার শেষ দিন আজ

সমঝোতা নয়, হকি ফেডারেশনে নির্বাচন হওয়ার সম্ভাবনাই বেশি। ক্রীড়াঙ্গনের গুণীজনরা চাচ্ছেন হকির উন্নয়নে সমঝোতার ভিত্তিতে নতুন কমিটি। এ নিয়ে বেশ কটি সভাও হয়েছে। যোগ্য ও অভিজ্ঞ সংগঠকরা কমিটিতে ঠাঁই পেলে এ খেলার চাকা সচল থাকবে। হকি না জানা কোনো ব্যক্তি হুট করে গুরুত্বপূর্ণ পদ পেলে এ খেলা পরিচালনা করা অসম্ভব হয়ে পড়বে। বিশেষ করে তারা চাচ্ছেন দেশের হকির কিংবদন্তি আবদুস সাদেককে সাধারণ সম্পাদকের পদে রেখেই সমঝোতার কমিটি গঠন হোক। বিগত দিনে সাদেক নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে হকিতে নতুনত্ব এনেছেন।

যাক গুণীজনরা চাইলেও নির্বাচনের পথে এগুচ্ছে হকি। কেননা সাধারণ সম্পাদক পদে আরেক সম্ভাব্য প্রার্থী এ কে এম মুমিনুল হক সাইদ নির্বাচন করার ব্যাপারে অটল রয়েছেন। আজ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সমঝোতার কোনো আভাস পাওয়া যায়নি। তাই আবদুস সাদেকের পাশাপাশি সাইদও সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দেবেন তা অনেকটাই নিশ্চিত।

দুই প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচনের কথা শোনা গেলেও এখন পর্যন্ত কোনো পক্ষই আনুষ্ঠানিকভাবে প্যানেল ঘোষণা করেনি। ৮ এপ্রিল নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে। পাঁচ সহ-সভাপতি, এক সাধারণ সম্পাদক, দুই যুগ্ম সম্পাদক, এক কোষাধ্যক্ষ ও ১৯ সদস্য পদে নির্বাচনী লড়াই হবে।

জানা গেছে, কিছুদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ধানমন্ডির অফিসে সাইদ দেখা করেন। সেই বৈঠকে সাদেকের গ্রহণযোগ্যতা, হকিতে তার অবদান সবকিছুই সাইদকে বোঝানোর চেষ্টা করেন পাপন। কিন্তু সাইদ তার নির্বাচনের ব্যাপারে অটল থাকেন। এমন অবস্থার কথা পাপন নাকি সরকারের প্রভাবশালী মহলের কাছে তুলে ধরেছে। মিরপুরেও পাপন আরেক দফা বৈঠক করেন জেলা ও বিভাগীয় কাউন্সিলরের সঙ্গে।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ। প্রত্যাহারের সুযোগ থাকবে ৪ এপ্রিল পর্যন্ত। এরমধ্যে কি যে ঘটে বলা মুশকিল। হকির বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ সাদেককে আনুষ্ঠানিকভাবে সমর্থন দেওয়ার ঘোষণা দিয়েছে আরও আগেই।

সর্বশেষ খবর