সোমবার, ১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

রানে সেরা এনামুল উইকেটে ফরহাদ

ক্রীড়া প্রতিবেদক

রানে সেরা এনামুল উইকেটে ফরহাদ

এনামুল হক বিজয় - ফরহাদ রেজা

আইপিএল খেলতে সাকিব আল হাসান এখন হায়দরাবাদে। বিশ্বসেরা অলরাউন্ডার খেলছেন সানরাইজার্স হায়দরাবাদে। বিশ্বকাপ ক্রিকেটের আগে মানসিকভাবে ফিট ও চাঙা থাকতে বিশ্রামে রয়েছেন তিন দেশসেরা ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ। দেশের ক্রিকেটের মূল পাঁচ কারিগরের চারজনই খেলছেন না প্রিমিয়ার ক্রিকেটে। চার তারকা অনুপস্থিতিতে কোনো সন্দেহ নেই সৌন্দর্য্য হারিয়েছে প্রিমিয়ার ক্রিকেট। তবে খেলছেন টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম সুহাশ, মোহাম্মদ সাইফুদ্দিনদের মতো জাতীয় দলের তারকা ক্রিকেটাররা। খেলছেন ভারতের হয়ে মাঠ মাতানো টেস্ট ওপেনার ওয়াসিম জাফর, উন্মুক্ত চাঁদের মতো ক্রিকেটারও। এসব তারকার উপস্থিতিতে পুরোপুরি জমে উঠেছে প্রিমিয়ার ক্রিকেট। সপ্তম রাউন্ড শেষ। সাত রাউন্ড শেষে ৬টি করে জয় পেয়েছে আবাহনী, লিজেন্ড অফ রূপগঞ্জ ও প্রাইম দোলেশ্বর। তবে রানরেটে সবার উপরে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। পয়েন্ট টেবিলের সবার নিচের দল ৬ হারে ২ পয়েন্ট নিয়ে খেলাঘর সমাজকল্যাণ। অষ্টম রাউন্ডে আজ মিরপুরে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের তিন নম্বর দল প্রাইম দোলেশ্বর ও প্রিমিয়ার ক্রিকেট টি-২০ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপিতে আবাহনীর প্রতিপক্ষ খেলাঘর এবং ফতুল্লায় খেলবে লিজেন্ড অফ রূপগঞ্জ ও বিকেএসপি।   

সাত রাউন্ড শেষে রান বন্যায় ভাসছে ম্যাচগুলো। এনামুল হক বিজয়, সাইফ হাসান, জহুরুল ইসলাম অমিরা সেঞ্চুরির পর সেঞ্চুরি করেই চলেছেন। অসাধারণ বোলিং করে জাতীয় দলের ফেরার রাস্তাও সুগম করছেন অলরাউন্ডার ফরহাদ রেজা। ব্যাটসম্যানদের রানের তাগিদে বেশ অনেকগুলো ম্যাচে তিনশ’র উপর স্কোর হয়েছে। ‘টাই’ হওয়ার রেকর্ডও রয়েছে। শেষ ২ বলের উত্তেজনায় টাই হয়েছে শাইনপুকুর-বিকেএসপি ম্যাচ। প্রাইম দোলেশ্বর ও শাইনপুুকর ম্যাচে তিন সেঞ্চুরিতে রান হয়েছিল ৬৯১। রূপগঞ্জ প্রথমে ব্যাট করে দুই নাইমের জোড়া সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩৫৭ রান করেছিল। জবাবে শাইনপুকুরও পিছিয়ে ছিল না। সাব্বিরের সেঞ্চুরিতে শাইনপুুকুরের স্কোর ছিল ৩৩৪। এছাড়াও একাধিক ম্যাচে তিনশ’র উপর স্কোর হয়েছে। প্রায় প্রতিটি ম্যাচেই একাধিক সেঞ্চুরি হয়েছে।

টানা তিন ম্যাচে সেঞ্চুরি চমকে দিয়েছেন জাতীয় দলের ওপেনার এনামুল হক বিজয়। ৭ ম্যাচে এনামুলের রান ৪৫৬। প্রাইম ব্যাংকের হয়ে সেঞ্চুরি করেছেন রূপগঞ্জের বিপক্ষে ১০০*, শেখ জামাল ১০১ ও আবাহনীর বিপক্ষে ১০২*। ৭ ম্যাচে ৪১৬ রান দুইয়ে রয়েছেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। সেঞ্চুরি করেছেন খেলাঘরের বিপক্ষে ১৩২* ও গাজী ক্রিকেটার্সের বিপক্ষে ১০২। তিনটি সেঞ্চুরি করেছেন আবাহনীর হয়ে খেলা জহুরুল ইসলাম অমি। লিগ শুরুই করেছেন বিকেএসপির বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলে। গাজী ক্রিকেটার্সের বিপক্ষে করেছেন ১৩০ রান। তবে সবাইকে চমকে দুরন্ত বোলিং করছেন জাতীয় দল থেকে দীর্ঘদিন বাইরে থাকা অলরাউন্ডার ফরহাদ রেজা। প্রাইম দোলেশ্বরের হয়ে প্রতি ম্যাচেই চমকে দেওয়ার বোলিং করছেন তিনি। এখন পর্যন্ত ৭ ম্যাচে তার উইকেট সংখ্যা ২১টি। শুধু বোলিংয়ে নয়, ব্যাট হাতেও দারুণ সব কার্যকরী ইনিংস খেলছেন ফরহাদ রেজা। ১৪টি করে উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন জাতীয় দলের পেসার কামরুল ইসলাম রাব্বি ও রকিবুল হক। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের চতুর্থবারের মতো ৬ উইকেট নিয়েছেন টাইগার অধিনায়ক। সর্বশেষ গাজী ক্রিকেটার্সের বিপক্ষে ৪৬ রানের খরচে নেন ৬ উইকেট।

সর্বশেষ খবর