মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

দ্রুততম ফিফটির রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক

দ্রুততম ফিফটির রেকর্ড

ফরহাদ রেজা

বিশ্বকাপ ক্রিকেটের চূড়ান্ত দল এখনো ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আয়ারল্যান্ডে তিন জাতির সিরিজ খেলার আগেই ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে নির্বাচক প্যানেল। প্রিমিয়ার ক্রিকেটে অলরাউন্ডিং পারফরম্যান্স করে বিশ্বকাপগামী স্কোয়াডে জায়গা নেওয়ার সম্ভাবনা উজ্জ্বল করেছেন ফরহাদ রেজা। প্রাইম দোলেশ্বরের জার্সি গায়ে প্রতিটি ম্যাচেই দুরন্ত পারফরম্যান্স করছেন এই অলরাউন্ডার। গতকাল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ১ রানের শ্বাসরুদ্ধকর জয়ের ম্যাচে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েছেন ফরহাদ রেজা। প্রিমিয়ার ক্রিকেট টি-২০ চ্যাম্পিয়ন শেখ জামালের বিপক্ষে তার ১৮ বলে হাফসেঞ্চুরিটি লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম। আগের রেকর্ডটি ছিল নাজমুল ইসলাম মিলনের ১৯ বলে, ২০০৭ সালে জাতীয় ক্রিকেটে। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড মোহাম্মদ আশরাফুলের, ২১ বলে, ইংল্যান্ডের বিপক্ষে ২০০৫ সালে।

প্রিমিয়ার লিগের অপরাপর খেলায় জয় পেয়েছে আবাহনী ও লিজেন্ড অব রূপগঞ্জ। বিকেএসপিতে খেলাঘর সমাজ কল্যাণকে ১৩২ রানে হারিয়ে ৮ ম্যাচে ৭ নম্বর জয় তুলে সবার আগে সুপার সিক্সে উঠেছে আবাহনী। ফতুল্লায় মুমিনুল হকের ৯৩ রানে ভর করে বিকেএসপিকে ৫ উইকেট হারিয়েছে রূপগঞ্জ। ৮ ম্যাচে সাত নম্বর জয় তুলে আবাহনীর পর সুপার সিক্স নিশ্চিত করেছে দলটি।

৩৪টি ওয়ানডে ও ১৭টি টি-২০ খেলা ফরহাদ জাতীয় দলের বাইরে বহু বছর। সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১১ সালে পাকিস্তানের বিপক্ষে এবং সর্বশেষ টি-২০ হংকংয়ের বিপক্ষে ২০১৪ সালে। পাঁচ বছর জাতীয় দলের বাইরে থাকায় আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হওয়ার পথে ছিল ফরহাদের। কিন্তু চলতি মৌসুমে দোলেশ্বরের হয়ে অসাধারণ খেলছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর