মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

এখন শুধুই অপেক্ষা

হকির নির্বাচন

ক্রীড়া প্রতিবেদক

এখন শুধুই অপেক্ষা

দুই পক্ষ নির্বাচনী যুদ্ধের জন্য প্রস্তুত। জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। নির্বাচন ঘিরে এমন উৎসব কে না চায়। গণতান্ত্রিক প্রক্রিয়া কেউ জিতবে বা হারবে এটাই স্বাভাবিক। কিন্তু এবার নির্বাচন ঘিরে যা ঘটছে তা সত্যিই হতাশাজনক বা যা কারোর কাম্য নয়। গুরুত্বপূর্ণ পদ নিয়ে যোগ্যতার প্রশ্নতো আছেই। অর্থ উড়ানো, লোভনীয় উপহার ও ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে। কারা এই পথ বেছে নিয়েছে তা কারোর অজানা নয়। তারপরও বিধি ভাঙায় নির্বাচন কমিশনের নীরবতা ক্রীড়ামোদীদের অবাক করছে।

হকিতে অ্যাডহক কমিটি গড়ার সুযোগ ছিল না। দেড় বছর আগে সবকিছু চূড়ান্ত করার পর কেন জাতীয় ক্রীড়া পরিষদ নির্বাচন স্থগিত করতেবাধ্য হয়েছিল তাও কারোর অজানা নয়। তারকা খেলোয়াড় ও সংগঠক খাজা রহমতউল্লাহ ছিলেন সেই স্থগিত নির্বাচনের সাধারণ সম্পাদকের পদপ্রার্থী। নির্বাচন ঘিরে রহমতউল্লাহ এতটা মানসিক যন্ত্রণায় ছিলেন যে হঠাৎ করেই না ফেরার দেশে চলে গেলেন। মৃত্যুর আগে রহমতউল্লাহ তার ব্যক্তিগত ডায়েরিতে নাকি লিখে গেছেন যত মানসিক যন্ত্রণার কথা।

একজন যোগ্য হকি সংগঠকের এমন মৃত্যুর পরও যদি ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ উঠে তা কি মানা যায়? ৮ এপ্রিল নির্বাচন। ৪ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। যে পরিস্থিতি তাতে মনে হচ্ছে হকি এগুচ্ছে নির্বাচনের দিকেই। তবে সমঝোতার পথ এখনো খোলা আছে। কেননা আবদুস সাদেক সমর্থিত প্যানেল প্রতিটি পদে একজন করে প্রার্থী দিলেও অন্যদিকে ভিন্ন দৃশ্য। শুরু থেকে এ কে এম মুমিনুল হক সাইদের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার কথা থাকলেও সহ-সভাপতি পদেও মনোনয়নপত্র জমা দিয়েছেন। একই পথ বেছে নিয়েছেন আরেক সংগঠক আবদুর রশিদ শিকদার। প্রায় প্রতিটি পদে দুটি করে মনোনয়নপত্র জমা দিয়েছে এই প্যানেল। নির্বাচনে অংশ নিলে এক পদেই প্রার্থী হতে হবে। যে কোনো পদে নাম প্রত্যাহার করুক না কেন সাইদ সমর্থিত প্যানেল সব পদে প্রার্থী দিতে পারবে না।

তাদের এই কৌশলকে অনেকেই সমঝোতার রাস্তা দেখানো মনে করছেন। তবে অপেক্ষায় থাকতে হবে ৪ এপ্রিল পর্যন্ত। সেদিন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এদিকে গতকাল জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রার্থীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সেখানে সংগঠনের মহাসচিব জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগঠক আশিকুর রহমান মিকু পুনরায় ঘোষণা দিয়েছেন হকির চাকা সচল রাখতে তারা সাদেক সমর্থিত প্যানেলকে সমর্থন দেবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর