রবিবার, ৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

ইতিহাস গড়লেন স্যাডম

লক্ষ্য ছিল কেবল এশিয়ান ট্যুরের পরের টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করা। কিন্তু আমি শিরোপাই জিতে গেলাম।

ক্রীড়া প্রতিবেদক

ইতিহাস গড়লেন স্যাডম

প্রথমবারের মতো এশিয়ান ট্যুরের আসরে অংশ নিয়েই শিরোপা জিতলেন থাইল্যান্ডের তরুণ গলফার স্যাডম কেয়াকাঞ্জানা। ২০ বছর বয়সী এই গলফার গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে ‘১৯ আন্ডার পার’ খেলে ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০১৯’ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছেন।

এশিয়ার সেরা এই গলফ আসরে ‘১৮ আন্ডার পার’ খেলে রানারআপ হয়েছেন ভারতের তারকা গলফার অজিতেশ সান্ধু। তৃতীয় হয়েছেন ভারতের আরেক গলফার রশিদ খান।

স্যাডম চার বছর আগেও একবার কুর্মিটোলা গলফ ক্লাবে খেলেছেন। তবে তখন ছিলেন তিনি অ্যামেচার। সেবার কুর্মিটোলায় অনুষ্ঠিত ৩০তম বাংলাদেশ অ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপে রানারআপ হয়েছিলেন। আর এবার এশিয়ান ট্যুরের শিরোপা জিতলেন।

স্যাডম অ্যামেচার গলফার থেকে পেশাদার গলফারে নাম লিখিয়েছেন গত বছরের শেষের দিকে। ২০১৮ সালের ডিসেম্বরেই তিনি এশিয়ান ট্যুরে খেলার যোগ্যতা অর্জন করেন। তারপর বাংলাদেশে প্রথম আসরে খেলতে এসেই বাজিমাত করে দিলেন। মজার বিষয় হচ্ছে, ডিসেম্বরে এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুরেও প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়েছিলেন তরুণ এই থাই গলফার।

শিরোপা জয়ের পর প্রতিক্রীড়ায় স্যাডম বলেন, ‘আমার লক্ষ্য ছিল কেবল এশিয়ান ট্যুরের পরের টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করা। কিন্তু আমি শিরোপাই জিতে গেলাম।  পর পর ‘এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুর’ ও ‘এশিয়ান ট্যুর’ শিরোপা জিতে কী যে ভালো লাগছে তা ভাষায় প্রকাশ করা কঠিন।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর