মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

ফিরেই দুর্বার...

ক্রীড়া প্রতিবেদক

ফিরেই দুর্বার...

ফাইল ছবি

অনেক দিন মাঠের বাইরে ছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। সব শেষ খেলেছেন নিউজিল্যান্ড সফরে। তবে সেখানেও সুবিধা করতে পারেননি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুস্তাফিজ তিন ওয়ানডে ও একটি টেস্ট খেলেছেন। সব মিলে উইকেট পেয়েছেন মাত্র ৫টি। এরপর দীর্ঘ বিরতি। মাঝে বিয়েও সম্পন্ন করেছেন। তবে গতকাল দীর্ঘ ৫ বছর পর ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে নেমেই দুর্দান্ত বোলিং করেছেন।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কাল গাজী গ্রুপের বিরুদ্ধে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে নেমে ৬.৫ বলে মাত্র ২৩ রানে নিয়েছেন ৩ উইকেট। একটি মেডেনও নিয়েছেন তিনি।

তবে দুর্দান্ত বোলিং করেও শাইনপুকুরকে জেতাতে পারেননি মুস্তাফিজ। বৃষ্টিবিঘিœত ম্যাচে গাজী গ্রুপ ডিএল পদ্ধতিতে জিতেছে ২১ রানে।

প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৭৭ রান করে শাইনপুকুর। গাজী গ্রুপের স্পিনার সঞ্জিত সাহা মাত্র ২৫ রানে নিয়েছেন ৪ উইকেট। দুই উইকেট নিয়েছে নাসুম আহমেদ।

মাত্র ১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমেও মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে বিপদে পড়েছিল গাজী। কাটার মাস্টার প্রথম ওভারেই গাজীর দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দেন।  দ্বিতীয় বলে গাজীর ওয়ালিউল করিমকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন। একই ওভারের শেষ বলে ইমরুল কায়েসকেও ড্রেসিংরুমে পাঠিয়ে দেন।

কাটার মাস্টারের প্রথম ৫ ওভারের স্পেলটি ছিল ৫-১-২০-৩। সহজ লক্ষে ব্যাট করতে নেমেও বিপদের গন্ধ পেয়েছিল গাজী গ্রুপ। দলটি ২১.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৬ রান করার পর বৃষ্টি নামে। তারপর ডি/এল পদ্ধতিতে জিতে যায় গাজী। অপরাজিত ৫৩ রানের ইনিংস খেলেছেন শামসুর রহমান। তবে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন সঞ্জিত সাহা।

মুস্তাফিজ তার দলকে জেতাতে না পারলেও বিশ্বকাপের আগে দুর্দান্ত প্রতাবের সঙ্গে ফেরায় স্বস্তি জাতীয় দলের। কেননা সপ্তাহ তিনেক পরেই বিশ্বকাপের উদ্দেশেত দেশ ছাড়বে টাইগাররা।

প্রথমে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, তারপর সেখান থেকে ইংল্যান্ড চলে যাবে বাংলাদেশ দল। ২৬ ও ২৮ মে ভারত-পাকিস্তানের বিরুদ্ধে কার্ডিফে দুই প্রস্তুতি ম্যাচ খেলার পর বিশ্বকাপের আসল লড়াইয়ে মাঠে নামবেন মাশরাফিরা।

এমন সময় দেশের সেরা বোলারের ফর্মে ফেরাটা সুখবরই বটে!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর