শিরোনাম
রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

জিতলেই চ্যাম্পিয়ন রূপগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক

সমীকরণটি একেবারেই সরল অংকের মতো সোজা। শিরোপা উৎসবে মেতে উঠতে হলে শুধু জিতলেই হবে। জয়ের আশ্বাদ পেলেই আবাহনীকে পেছনে ফেলে প্রিমিয়ার ক্রিকেটের চ্যাম্পিয়নের মুকুটটা পরবে লিজেন্ড অব রূপগঞ্জ। হেরে গেলেও যে শিরোপা স্বপ্ন ধুলিস্মাৎ হয়ে যাবে, তেমন নয়। হেরে গেলে শেষ রাউন্ডে রূপগঞ্জ ও আবাহনীর পয়েন্ট সমান হবে। তখন দুই দলের জয়-পরাজয়ের উপর নির্ভর করবে চ্যাম্পিয়নশিপ। এসব সমীকরণ শুধুমাত্র আজকের আবাহনী-লিজেন্ড রূপগঞ্জ ম্যাচের উপর নির্ভর করছে। দুই শিরোপা প্রত্যাশী আজ মুখোমুখি হচ্ছে ঢাকার অদূরে বিকেএসপিতে। একইদিন মিরপুর স্টেডিয়ামে লড়বে প্রাইম ব্যাংক ও মোহামেডান এবং বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

গত আসরের চ্যাম্পিয়ন আবাহনী প্রিমিয়ার লিগের সবচেয়ে তারকানির্ভর দল। ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডে ৬ ক্রিকেটার খেলছেন দলটিতে। টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ছাড়াও রয়েছেন সৌম্য সরকার, মোহাম্মদ সাইফুদ্দিন, সাব্বির রহমান রুম্মন, মোহাম্মদ মিথুন ও মোসাদ্দেক হোসেন সৈকত। এছাড়াও জাতীয় দলে খেলার অভিজ্ঞতাপুষ্ট জহুরুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাজমুল অপুও রয়েছেন। রয়েছেন ভারতীয় টেস্ট ক্রিকেটার ওয়াসিম জাফরও। এমন একটি দলই ফেবারিট শিরোপা জেতার। কিন্তু একঝাঁক তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া রূপগঞ্জ কৌশলী ক্রিকেট খেলে শিরোপা উৎসবের মঞ্চ তৈরি করে নিয়েছে। নাইম ইসলামের সুচারু অধিনায়কত্বে দারুণ খেলছেন মেহেদি মারুফ, শাহরিয়ার নাফিস, মোহাম্মদ নাইম, মুমিনুল হক, মোহাম্মদ শহীদ, নাবিল সামাদরা।

দুই দলের আজকের লড়াইটি হবে সেয়ানে সেয়ানে। যদিও দুই দলের প্রথম রাউন্ডের ম্যাচে হেসেছিল রূপগঞ্জ। মিরপুর স্টেডিয়ামের ম্যাচটি ছিল লো-স্কোরিং। আবাহনীর মামুলী ১২২ রানের স্কোর রূপগঞ্জ টপকেছিল ৬ উইকেট হাতে রেখেই। আজকের শিরোপা নির্ধারণী ম্যাচে রূপগঞ্জের মূল ভরসা মেহেদি মারুফ, নাইম, মোহাম্মদ নাইমদের ব্যাট এবং শহীদ, নাবিল ও ধাওয়ানের বোলিং। মেহেদি ১০ ম্যাচে রান করেছেন ৪৭৬, নাইম ১৪ ম্যাচে ৪৮১, মোহাম্মদ নাইম ১৪ ম্যাচে ৫৪৮। এছাড়া মুমিনুল ১০ ম্যাচে ৪১৮, শাহরিয়ার নাফিস ১৩ ম্যাচে ৩৭৮ রান করেছেন। বোালিংয়ে সফল শহীদের উইকেট ১৪ ম্যাচে ২১টি, নাবিল ও ধাওয়ান নিয়েছে ১৯টি করে উইকেট। দলটির কোচ সাবেক ড্যাসিং ক্রিকেটার আফতাব আহমেদ দল নিয়ে বলেন, ‘আমরা জয়ের জন্যই খেলব। যদি নিজেদের খেলা খেলতে পারি, তাহলে জিতেই শিরোপা উৎসব করব।’ আবাহনীর ভরসা তারকারা। মোসাদ্দেক সৈকতের রান ১৪ ম্যাচে ৪৮২, জহুরুল ১৩ ম্যাচে ৫৫০, নাজমুল শান্ত ১৪ ম্যাচে ৫১৮, জাফর ৮ ম্যাচে ৩৮৯ রান করেছেন। বল হাতে সাইফুদ্দিনের শিকার ১১ ম্যাচে ২৩ উইকেট, নাজমুল অপু ১৬ এবং ১৫টি করে উইকেট মাশরাফি ও সাঞ্জামুলের। পারফরম্যান্সের বিচারে পিছিয়ে নেই আবাহনী। শিরোপার স্বপ্ন দেখছেন আবাহনীর কোচ খালেদ মাহমুদও, ‘রূপগঞ্জ শক্তিশালী দল। তারা ভালো খেলছে। আমরাও ভালো খেলছি। আশা করি রূপগঞ্জকে হারিয়ে শিরোপা আমরা জিতব।’

দুই হেভিওয়েটের আজকের শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে জমজমাট। জমাটি ম্যাচ দেখতে অধীর অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

সর্বশেষ খবর