শিরোনাম
রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

শিরোপা লড়াইয়ে শেখ রাসেল

ক্রীড়া প্রতিবেদক

শিরোপা লড়াইয়ে ভালোভাবে টিকে থাকল শেখ রাসেল ক্রীড়াচক্র। গতকাল নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে সাবেক চ্যাম্পিয়নরা ১-০ গোলে টিম বিজেএমসিকে পরাজিত করে। এই জয়ে ১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করল শেখ রাসেল। বসুন্ধরা কিংস অপরাজিতভাবে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ঢাকা আবাহনী ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। সাইফ স্পোর্টিং ২৩ পয়েন্টে চারে অবস্থান করছে। পুরো দ্বিতীয় পর্ব পড়ে থাকলেও মূলত এই চার দলের মধ্যে শিরোপার লড়াই সীমাবদ্ধ থাকবে। কেননা বাকি ৯ দলের পক্ষে আর যাই ঘটুক না কেন চ্যাম্পিয়নের লড়াইয়ে ফেরা সম্ভব নয়।

প্রতিপক্ষ টিম বিজেএমসি দুর্বল প্রতিপক্ষ হলেও এই নোয়াখালীতে জায়ান্ট বসুন্ধরা কিংসকে রুখে দিয়েছিল। কলিনড্রেসরা এই ম্যাচে হোঁচট না খেলে ১২ ম্যাচে পূর্ণ ৩৬ পয়েন্ট সংগ্রহ করত। শিরোপার রেসে টিকে থাকতে শেখ রাসেলের জয় ছাড়া বিকল্প কোনো পথ ছিল না। ড্র বা হারলেই পথটা কঠিন হয়ে যেত। শুরু থেকে তাই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সাইফুল বারী টিটুর শিষ্যরা। আগের ম্যাচে রহমতগঞ্জকে হারালেও মুক্তিযোদ্ধার সঙ্গে ড্র করে। এই ড্র আর বসুন্ধরার কাছে হারই প্রথম পর্বে শেখ রাসেলের শীর্ষে থাকা বিলীন হয়ে যায়।

টিম বিজেএমসিকে হারিয়ে এখন পুরোদমে শিরোপা লড়াইয়ে ফিরল শেখ রাসেল। তবে পুরো পয়েন্ট পেতে ঘাম ঝরাতে হয়েছে। বার বার প্রতিপক্ষের ডি-বক্সের ভিতর ঢুকে পড়লেও গোলের দেখা পাচ্ছিল না শেখ রাসেল। বিরতির ঠিক তিন মিনিট আগে রাসেল শিবিরে স্বস্তি নেমে আসে। রাফায়েল উদোয়ার নিখুঁত পাসে বল পেয়ে গোল করেন অ্যালেক্স রাফায়েল।  ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি ফেবারিট শেখ রাসেলের ফুটবলাররা। বিজেএমসিও আচমকা আক্রমণ চালিয়েছিল। গোলের মুখ আর দেখেনি। এদিকে ময়মনসিংহ রফিকউদ্দিন ভূইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ১ - ০ গোলে হারিয়েছে আরামবাগকে। বিজয়ী সান্তোষ ফাওজা গোলটি করেন। গতকালকের ম্যাচ দিয়ে প্রথম           পর্ব শেষ হলো।

সর্বশেষ খবর