বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

তারেককে নিয়েই হকির নির্বাচন

সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালতে তারেকের পক্ষে এ রায় দেওয়া হয়

ক্রীড়া প্রতিবেদক

তারেককে নিয়েই হকির নির্বাচন

৮ এপ্রিলই বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সেই নির্বাচন পিছিয়ে দিয়ে নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ এপ্রিল। পেছানো ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের উপায়ও ছিল না। কেননা দীর্ঘদিন পর বিদেশ থেকে ফিরে হকির বর্ষিয়ান সংগঠক মোহাম্মদ সিকান্দর হায়াত কোর্টে রিট করেন তারেক আদেলের

কাউন্সিলরশিপ অবৈধ দাবি করে। তারেক এবার প্রথম বিভাগের দল শিশু-কিশোর সংঘ থেকে কাউন্সিলরশিপ পান এবং নির্বাহী সদস্য পদে মনোনয়নপত্রও জমা দেন। এ নিয়ে এক পক্ষ আগেই আপত্তি তুলেছিল। জাতীয় ক্রীড়া পরিষদ কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে তারেকের কাউন্সিলরশিপই বহাল রাখে।

 

তবু চলতি মাসের প্রথম দিকে সিকান্দার রিট করায় তারেকের কাউন্সিলরশিপ ঝুলে যায়। পরে তারেকের নাম বাদ রেখে জাতীয় ক্রীড়া পরিষদ নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করে। এ ব্যাপারে ক্রীড়া পরিষদের আইনি কর্মকর্তার ভাষ্য ছিল একজনের জন্য নির্বাচন স্থগিত রাখা যায় না। যদি ২৯ এপ্রিলের আগে কোর্টে তারেক তার কাউন্সিলরশিপ বৈধ প্রমাণ করতে পারেন অবশ্যই তিনি ভোট দেওয়ার পাশাপাশি প্রার্থীও হতে পারবেন। তাহলে আর আইনি বাধা থাকবে না।

শেষ পর্যন্ত তারেক যে শিশু-কিশোর সংঘের কাউন্সিলর তা প্রমাণ হয়েছে কোর্টে। কোর্ট স্পষ্টভাবে গতকাল জানিয়ে দিয়েছে তারেক হকির নির্বাচনে প্রার্থী হতে পারবেন। সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালতে তারেকের পক্ষে এ রায় দেওয়া হয়। তারেকের পক্ষে আইনজীবী ছিলেন এ এম আমিনউদ্দিন। অর্থাৎ সিকান্দারের রিট আর টিকল না। কোর্টের রায় ক্রীড়া পরিষদে পৌঁছানোর পরই তারেকের আর নির্বাচন করতে বাধা থাকল না। তারেকের কাউন্সিলরশিপ বৈধ হওয়ায় হকির নির্বাচনে মোট কাউন্সিলরশিপের সংখ্যা দাঁড়াল ৮৪ তে। যদিও প্যানেল ঘোষণা করা হয়নি। তবুও দুই প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচন হতে যাচ্ছে তা স্পষ্ট।

সর্বশেষ খবর